¦
আগামী বাজেটের আকার হবে ৩ লাখ কোটি টাকার বেশি

সিলেট ব্যুরো, ২২ মে: | প্রকাশ : ২২ মে ২০১৫

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, আগামী অর্থবছরে জাতীয় বাজেটের আকার ৩ লাখ কোটি টাকার বেশি হবে। তবে এর আকার চূড়ান্ত করতে আরো তিন-চার দিন সময় লাগতে পারে।
শুক্রবার দুপুরে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে জয়িতা অন্বেষণ কর্মসূচির আওতায় বিভিন্ন ক্ষেত্রে সফল নারীদের মধ্যে পুরস্কার বিতরণ শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।
অর্থমন্ত্রী বলেন, বাজেটের আকার তিন লাখ কোটি টাকায় রাখার পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রী বার্ষিক উন্নয়ন কর্মসূচি-এডিপিতে সাড়ে চার হাজার কোটি টাকা বাড়িয়ে দেয়ায় এর আকার বেড়ে যাবে।
এর আগে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে জয়িতা অন্বেষণ কর্মসূচির আওতায় বিভিন্ন ক্ষেত্রে সফল নারীদের মধ্যে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি ১৮ বছরের আগে মেয়েদের বিয়ে না দিতে অভিভাবকদের প্রতি আহ্বান জানান। পাশাপাশি সম্পত্তিতে মেয়েদের সমঅধিকার প্রতিষ্ঠার ওপরও তিনি গুরুত্বারোপ করেন। জয়িতার হাতে আনুষ্ঠানিকভাবে সম্মাননা তুলে দেন-অর্থমন্ত্রী।
সিলেটের বিভাগীয় কমিশনার জামাল উদ্দীন আহমদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close