¦
আব্দুর রহিম রাজাকার গ্রেফতার

জয়পুরহাট প্রতিনিধি | প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০১৫

জয়পুরহাটে ১৯৭১-এর কড়ই-কাদিপুর গণহত্যার অন্যতম মদদদাতা, কুখ্যাত রাজাকার আব্দুর রহিমকে (৭১) গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে তাকে তার নিজ বাড়ি জয়পুরহাট সদর  উপজেলার কড়ই গ্রাম থেকে গ্রেফতার করা হয়।গ্রেফতারকৃত আব্দুর রহিম রাজাকার একই গ্রামের মৃত রফিক উদ্দিনের ছেলে।
মুক্তিযুদ্ধ চলাকালিন আব্দুর রহিম পাক হানাদার বাহিনীর দোসর হিসেবে রাজাকার বাহিনীতে যোগ দিয়েছিল এবং নিরিহ গ্রামবাসীদের বাড়ি-ঘরে  লুটপাট-অগ্নিসংযোগ ও হত্যাকান্ড চালিয়েছিল। বেদনা বিধুর ওই কড়ই-কাদিপুর নৃশংস গণহত্যার সাথে সরাসরি যুক্ত থাকা ও পাক হানাদার বাহিনীকে হত্যাকান্ডে মদদ দেয়ার অভিযোগে তার বিরুদ্ধে জয়পুরহাট থানায় একটি মামলা রয়েছে (মামলা নং-৩৬,তারিখ: ২৬.১.২০১৫)। তার নিজ এলাকায় আব্দুর রহিম ‘কুখ্যাত রাজাকা’র হিসেবে পরিচিত।
উল্লেখ্য, ১৯৭১-এর ২৬ এপ্রিল জয়পুরহাট শহর থেকে মাত্র ৫ কিলোমিটার পূর্বদিকে অবস্থিত সদর  উপজেলার কড়ই-কাদিপুর গ্রামে কোন রকমের উস্কানি ছাড়াই তৎকালিন স্বাধীনতাবিরোধীরা পরিকল্পিতভাবে  পাক হানাদারদের ডেকে নিয়ে গিয়ে নিরিহ হিন্দু সম্প্রদায়ের ৩৭১ জন পুরুষকে লাইনে দাঁড় করিয়ে পাখির  মতো গুলি করে  নৃশংসভাবে হত্যা করেছিল।
 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close