¦
বেরোবিতে উপাচার্যের সাথে ছাত্রলীগের বাকবিতন্ডা

রংপুর ব্যুরো | প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০১৫

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) বিজয় দিবসের প্রথম প্রহরে ফুল দেয়াকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রলীগের সাথে উপাচার্যের বাকবিতন্ডা ও উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। এসময় পরিস্থিতি সামাল দিতে উপাচার্য নিজেই ঘটনাস্থল ত্যাগ করতে বাধ্য হন।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বিজয় দিবসের প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থিত স্বাধীনতা ভাস্কর্যে প্রথমে ফুল দেয়ার জন্য যান উপাচার্য ড. এ কে এম নুর-উন নবী। এরপর সেখানকার ঘোষক বাংলা বিভাগের প্রভাষক তুহিন ওয়াদুদ শেখ ফজিলাতুননেছা হল ছাত্রীদের ফুল দেয়ার জন্য আহবান জানালে বিক্ষুদ্ধ হয়ে ওঠে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।
এসময় ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান শিশির, সাধারন সম্পাদক মাহমুদুল হাসানের নেতৃত্বে নেতাকর্মীরা এর প্রতিবাদ জানিয়ে ঘোষকের দিকে তেড়ে আসেন। তারা উপাচার্য ও ঘোষকসহ শিক্ষকদের উদ্দেশ্যে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। পরে স্বাধীনতা ভাস্কর্যে দেবী থেকে অন্য শিক্ষকদের নিয়ে উপাচার্য ঘটনাস্থল ত্যাগ করেন।
ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান শিশির জানান, ফুল দেয়াকে কেন্দ্র করে কোন ঘটনা ঘটেনি। তিনি বলেন, বিজয় দিবস কোনো আড়ম্বর অনুষ্ঠান ছিল না। আলোকসজ্জাবিহীন সাদামাটা আয়োজনের জন্য প্রতিবাদ জানানো হয়েছিল মাত্র।
বিশ্ববিদ্যালয় ফাঁড়ির ইনচার্জ উপরিদর্শক শফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এখন বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
এ ব্যপারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সাংবাদিকদের বলেন, ফুল দেয়াকে কেন্দ্র করে স্বাধীনতা ভাস্কর্যে তেমন কোনো ঘটনা ঘটেনি। তিনি বলেন, ছাত্ররা আলোকসজ্জার দাবি করেছিল। পর্যাপ্ত আলোও ছিল। তারপরও এ ধরনের অপ্রীতিকর ঘটনা দু:খজনক।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close