¦
৮ জানুয়ারি বঙ্গবন্ধু গোল্ডকাপ শুরু

ঢাকা | প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০১৫

আগামী ৮ জানুয়ারি ৮ দলের অংশগ্রহণে বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপের চতুর্থ আসর শুরু হবে। এই টুর্নামেন্ট ১৮ জানুয়ারি শেষ হবে।

শনিবার দুপুরে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের সভাপতিত্বে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
১৯৯৬ সালে সর্বপ্রথম বঙ্গবন্ধু কাপ নামে টুর্নামেন্টটি শুরু করে তখনকার ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী কমিটি। দ্বিতীয় আসর অনুষ্ঠিত হয় ১৯৯৯ সালে। এরপর আর টুর্নামেন্টটি আলোর মুখ দেখেনি। বাফুফে কার্যনির্বাহী কমিটি ২০০৯ সালে উদ্যোগ গ্রহণ করেছিল টুর্নামেন্ট চালুর। কিন্তু বিভিন্ন সমস্যার কারণে, তখন পারা যায়নি।  শেষতক বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপ নামে টুর্নামেন্টটির তৃতীয় আসর ২০১৪ সালে অনুষ্ঠিত হয় ।
ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম এবং সিলেট জেলা স্টেডিয়ামে বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপের খেলাগুলো অনুষ্ঠিত হবে । ৮ জানুয়ারি শুরু হওয়ার পর টুর্নামেন্টটি শেষ হবে ১৮ জানুয়ারি। গতবছর অংশগ্রহণকারী দল ছিল ৬টি। এবার দুটি বাড়ানো হচ্ছে। মোট আট দল টুর্নামেন্টে অংশ নেবে।এরমধ্যে বাংলাদেশের জাতীয় ফুটবল দল এবং অনুর্ধ্ব-২৩ ফুটবল দল নামে দুটি দল থাকছে । ।
জানা গেছে, গত আসরে অংশ নেয়া থাইল্যান্ড এবং সিঙ্গাপুর ফুটবল দল এবারের আসরে অংশ নিচ্ছে না । নতুন যোগ হচ্ছে মালদ্বীপ, কম্বোডিয়া এবং নেপাল। আর মালয়েশিয়া, বাহরাইন এবং শ্রীলংকা এবার থাকছে।
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close