¦
ভোটের খবর সরাসরি সম্প্রচারে আইন প্রয়োগকারী সংস্থার আপত্তি

ঢাকা | প্রকাশ : ২০ ডিসেম্বর ২০১৫

ভোটের দিন টেলিভিশনে সরাসরি যেসব খবর  সম্প্রচারিত হয় তার উপর নিষেধাজ্ঞা আরোপের দাবি জানিয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নির্বাচন কমিশনার মোহাম্মদ শাহনেওয়াজ এ কথা জানিয়েছেন।
গতকাল শনিবার আইন শৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন সংস্থার সঙ্গে এক রুদ্ধদ্বার বৈঠক করে নির্বাচন কমিশন। সংস্থাগুলো পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণের দিন সাংবাদিকদের বিভিন্ন তৎপরতার উপর বিধিনিষেধ আরোপের দাবি জানিয়েছে।
বৈঠকে পুলিশ প্রধান, প্রধান নির্বাচন কমিশনার, কমিশনের অন্যান্য সদস্য, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, র‍্যাব এবং বিজিবির শীর্ষস্থানীয় কর্মকর্তার উপস্থিত ছিলেন বলে জানা গেছে। তবে ঠিক কোন সংস্থা থেকে ভোটের দিন টেলিভিশনের লাইভ বন্ধের এই দাবিটি এসেছে তা বলেননি শাহনেওয়াজ।
তবে কমিশন এসব দাবিকে গুরুত্ব দিচ্ছে না বলে জানিয়েছেন শাহনেওয়াজ। তিনি বলেছেন, আগের মতোই বিশেষ ব্যবস্থায় সাংবাদিকরা ভোটকেন্দ্রে প্রবেশ করে নির্বাচনের খবরাখবর সংগ্রহ করতে পারবে।
বৈঠকের বিভিন্ন প্রস্তাব নিয়ে তিনি আরো বলেন, সরাসরি সম্প্রচার হলে অনেক সময় দেখা যায়, ভুল ব্যাখ্যা যেতে পারে। এটা বিভিন্ন সংস্থা থেকে বলেছে। তবে আমরা এটার মধ্যে গুরুত্ব দেইনি। যতটুকু আমাদের পক্ষে সম্ভব আমরা গণমাধ্যমকে সাহায্য করবো। ভোটকেন্দ্র এবং পোলিং বুথে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি আরোপের দাবিও এসেছে বলে জানান তিনি।
তিনি বলেন, সাংবাদিকেরা অধিক হারে ঢোকে কিংবা অনেকে সাংবাদিক পরিচয় দিয়ে ঢোকে এবং এদিক ওদিক যাওয়ার চেষ্টা করে। তাদেরকে বাধা দেয়ার জন্য বলা হয়েছে। তবে এসব ব্যাপারে এখনই কোনও রকম পরিবর্তনে যেতে রাজী হচ্ছে না নির্বাচন কমিশন।
আগে যেভাবে নির্বাচন কমিশন থেকে সংগ্রহ করা বিশেষ পাশ এবং গাড়ির স্টিকার ব্যাবহার করে নির্বাচনী এলাকায় ঘুরে ঘুরে সংবাদ সংগ্রহ করা এবং পোলিং বুথ পর্যন্ত সাংবাদিকদের প্রবেশের সুযোগ ছিল, এবারও তাই থাকছে বলে জানান মোহাম্মদ শাহনেওয়াজ।
তবে ভবিষ্যতে সাংবাদিকদের সাথে আলোচনার ভিত্তিতে এ ব্যাপারে সুস্পষ্ট একটি নীতিমালা করা হতে পারে বলে উল্লেখ করেন তিনি। সূত্র: বিবিসি বাংলা।
 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close