¦
স্বচ্ছ নির্বাচনের ইচ্ছে নেই সরকার ও ইসির

ঢাকা | প্রকাশ : ২০ ডিসেম্বর ২০১৫

বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, সারাদেশে বিএনপির মনোনীত প্রার্থী, এজেন্ট ও নেতাকর্মীদের ওপর হামলা-মামলা ও গ্রেফতারের ঘটনায় প্রমাণ করে সরকার ও নির্বাচন কমিশনের (ইসি) স্বচ্ছ নির্বাচনের ইচ্ছে নেই।
রোববার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
রিজভী বলেন, কোনো অভিযোগ নিয়ে গেলে প্রশাসনের লোকেরা প্রতিকারের পরিবর্তে বিএনপি নেতাকর্মীদের ভয়ভীতি ও গ্রেফতারের হুমকি দিচ্ছেন।
তিনি বলেন, ঝিনাইদহ, ফেনী, ভোলা, যশোর, চট্টগ্রাম, বরিশাল, রাজশাহীর চারঘাট, কিশোরগঞ্জের বাজিতপুর ও কুমিল্লার লাকসামসহ বেশ কিছু স্থানে বিএনপির মনোনীত প্রার্থী ও দলের নেতাকর্মীদের ওপর হামলা চালানো হয়েছে।
ঝিনাইদহে একজন যুবদল নেতাকে কুপিয়ে হত্যা করা হয়েছে। বিভিন্ন স্থানে বেশ কিছু নেতাকর্মীকে আহত করা হয়েছে। বিএনপির নেতাকর্মী ও প্রার্থীদের বাড়িঘরেও হামলা চালানো হচ্ছে বলে অভিযোগ করেন বিএনপি মুখপাত্র।
তিনি বলেন, ভোলায় বিএনপির প্রার্থীর বাড়ির সামনে আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী ক্যাম্প করে ধানের শীষের প্রার্থীর প্রচারণায় বাধা-বিঘ্ন সৃষ্টি করা হচ্ছে। সরকারের মন্ত্রী-এমপিরা আচরণবিধি লংঘন করছেন। অভিযোগ করেও প্রতিকার আসছে না।
রিজভী আহমেদ দুঃখ প্রকাশ করে বলেন, সরকার সুষ্ঠু নির্বাচন চাইলে নির্বাচনের আগে দলের লোকদের দিয়ে বিএনপি প্রার্থীদের ওপর হামলা চালাতো না। মামলা-গ্রেফতার করতো না। বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক এম এ মান্নানসহ নেতাকর্মীদের মুক্তি দিয়ে দিতো।
তিনি বলেন, কেবল সরকার নয়, নির্বাচন কমিশনও স্বচ্ছ নির্বাচন করতে উৎসাহী নয়। এ কারণেই তারা সরকারের আজ্ঞাবহ হয়ে কাজ করছে।
বিএনপি মুখপাত্র আরও বলেন, এখন কেবল জনগণই পারে ভোট দিয়ে সরকার ও ইসির পক্ষপাতমূলক আচরণের জবাব দিতে।
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close