¦
২০১৬ সালকে পরিচ্ছন্ন বছর ঘোষণা

ঢাকা | প্রকাশ : ২৩ ডিসেম্বর ২০১৫

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন ২০১৬ সালকে পরিচ্ছন্ন বছর হিসেবে ঘোষণা করেছেন ।

বুধবার রাজধানীর সোনারগাঁও হোটেলে সংবাদ সম্মেলনে তিনি এই ঘোষণা দেন। এজন্য বছর জুড়ে থাকবে বিশেষ পরিচ্ছন্ন অভিযান। আর পরিচ্ছন্নতার এই বিশেষ অভিযানে থাকবে, পরিচ্ছন্ন ভাবনা, পরিচ্ছন্ন বসন, পরিচ্ছন্ন নগর ও নগর জীবন।
সাঈদন খোকন বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ২০১৬ সালকে পরিছন্নতা বছর হিসেবে পালন করবে। তিনি নগরবাসীকে এই কার্যক্রমে সহায়তার জন্য অনুরোধ জানান।
তিনি বলেন, ২০১৬ সালের জানুয়ারি থেকে বিশেষ অভিযান চলবে। অবৈধ বিলবোর্ড উচ্ছেদ করে ফুটপাত দখল মুক্ত করা হবে। সবুজায়নে বিশেষ উদ্যোগ নেয়া হবে। সরকারি ও মালিকনা বাড়িগুলো রং করতে নির্দেশনা দেয়া হবে।
খোকন বলেন, সড়কগুলোর অবৈধ স্থাপনা সরিয়ে বিশেষ পরিবেশ বান্ধব এলইডি লাইট লাগানো হবে। এজন্য দক্ষিণ সিটি কর্পোরেশনে একটি হটলাইন খোলা হবে। কার্যক্রম বাস্তবায়নে জরুরি সেবা টিম গঠন করা হবে ।
সাঈদ খোকন বলেন, নগরীর উন্নয়নে সমন্বিত উদ্যোগের জন্য আগামী ২৭ ডিসেম্বর সংশ্লিষ্ট সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে কর্পোরেশনে বৈঠক ডাকা হয়েছে।
এসময় ডিএসসিরি প্রধান নির্বাহী বেলাল হোসাইন, প্রধান বজ্য ব্যবস্থাপনা কর্মকর্তাও সচিবসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close