¦
পৌর নির্বাচন হল জাতীয় নির্বাচনের মহড়া: হান্নান শাহ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি | প্রকাশ : ২৩ ডিসেম্বর ২০১৫

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) আ স ম হান্নান শাহ বলেছেন, পৌর নির্বাচন হল জাতীয় নির্বাচনের মহড়া। ধানের শীষ প্রতীকে ভোট দিয়ে জনগণ বুঝিয়ে দেবে জাতীয় নির্বাচন দেয়া জরুরি হয়ে পড়েছে।
বুধবার গাজীপুরের শ্রীপুর পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী শহীদুল্লাহ শহীদের নির্বাচনী গণসংযোগকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
হান্নান শাহ বলেন, এখন আর মানুষ নৌকা চায় না। এই সরকার ভোট কারচুপি করতে অভ্যস্ত হয়ে গেছে। বাংলাদেশের মানুষ এখন সজাগ। ভোট ছিনতাই এবং ভোট ডাকাতদের মোকাবিলা করতে তারা প্রস্তুত।
হান্নান শাহ বলেন, নির্বাচন কমিশনের কাছে পুলিশের দাবি ছিল সাংবাদিকেরা যেন ভোটকেন্দ্রে যেতে না পারে। এটি বাস্তবায়িত হলে তারা সরকারের নীলনক্সার নির্বাচন পূরণ করার চেষ্টা করবে। তবে নির্বাচন কমিশন ভোট কেন্দ্রে সাংবাদিক প্রবেশাধিকার হরণ করেনি।
তিনি বলেন, নির্বাচন কমিশন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সহযোগিতা চেয়েছেন। কারণ, আওয়ামী লীগের দলীয় লোকজন নির্বাচনে বল প্রয়োগের চেষ্টা করবে। কিন্তু কমিশন খালেদা জিয়ার কাছে সহযোগিতা চাননি। কারণ বিএনপিও অঙ্গসংগঠনের কেউ নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করেনা, করবেও না।
নির্বাচনী পরিবেশের ব্যাপারে বিএনপির এ নেতা বলেন, অবস্থা ধীরে ধীরে অবনতিশীল হচ্ছে। খালেদা জিয়া নির্বাচন কমিশনের কাছে পৌর নির্বাচনে সেনাবাহিনী বা সশস্ত্র বাহিনী মোতায়েন চেয়েছেন। নির্বাচন কমিশনার তার প্রয়োজন বোধ করেননি। কিন্তু প্রতিদিন আওয়ামী লীগ নিজেরা নিজেরা হানাহানি করছে।
পৌরসভার মাস্টারবাড়ী বাজার এলাকায় গণসংযোগে অংশগ্রহণ করেন-বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য মাওলানা এস এম রূহুল আমীন, শ্রীপুর উপজেলা বিএনপির সভাপতি শাহজাহান ফকির, ছাত্রদলের সহ-সভাপতি আহমেদ সাইমুম, শ্রীপুর উপজেলা ছাত্রদলের সভাপতি সাইফুল হক মোল্লা, আরিফুল ইসলাম, আতাউর মোল্লা, কায়সার মৃধা খোকন প্রমূখ।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close