¦
বান্দরবানে আবাসিক হোটেলে প্রশাসনের নিষেধাজ্ঞা !

বান্দরবান প্রতিনিধি | প্রকাশ : ২৩ ডিসেম্বর ২০১৫

শান্তিপূর্ণভাবে পৌর নির্বাচন অনুষ্ঠান ও নিরাপত্তার অজুহাত দেখিয়ে ভোটার ছাড়া কাউকে বান্দরবান শহরের আবাসিক হোটেল, মোটেলসহ সবগুলো গেষ্ট হাউসে অতিথির ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।
আগামী ২৮ ডিসেম্বর সকাল থেকে ১ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত  টানা ৫ দিনের জন্যে আরোপিত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে বলে হোটেল, মোটেলগুলোর মালিকদের কাছে বুধবার চিঠি দিয়ে জানিয়েছে জেলা প্রশাসন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও আসন্ন পৌরসভা নির্বাচন-২০১৫ এর রিটার্নিং অফিসার মো. আবু জাফর এই চিঠিতে স্বাক্ষর করেন।
তবে জেলার লামা পৌরসভা নির্বাচনও ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হতে হচ্ছে। কিন্তু সেখানে এরকম কোন চিঠি দেয়া হয়নি। পাহাড়ের অপর দুই জেলা রাংগামাটি ও খাগড়াছড়ির কোন আবাসিক হোটেল-মোটেলেও আসন্ন পৌরসভা নির্বাচনের জন্য নিরাপত্তার অজুহাত দেখিয়ে প্রশাসন থেকে বুধবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত কোন চিঠি প্রদান করা হয়নি বলে জানা গেছে।
জেলা শহরের হোটেল-মোটেল মালিক সমিতির নেতৃবৃন্দ উদ্বেগ ও উৎকন্ঠা প্রকাশ করে বলেন, জেলা শহরের শতাধিক ছোট-বড় আবাসিক হোটেল-মোটেল ও গেষ্ট হাউস রয়েছে। এসব হোটেলে প্রতিদিনই দেশের নানাপ্রান্ত থেকে পর্যটক ও ভ্রমণপিপাসুদের বুকিং চলছে। ছুটে আসছেন শত শত পর্যটক। এ নিষেধাজ্ঞা কার্যকর হলে প্রতিদিনই গড়ে ১কোটি টাকা হারে পর্যটন খাতে তারা আর্থিক ক্ষতির সন্মুখীন হবেন। 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close