¦
নিরাপত্তা নিয়ে কেউই পুরোপুরি সন্তুষ্ট হতে পারে না

ঢাকা | প্রকাশ : ২৩ ডিসেম্বর ২০১৫

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট বাংলাদেশে বিদেশীদের নিরাপত্তায় পুলিশ ও আইন-শৃঙ্খলা বাহিনীর পদক্ষেপের ভূয়ষী প্রশংসা করেছেন। তিনি বলেছেন, পুলিশ ও অন্যান্য কর্তৃপক্ষ চমৎকার পদক্ষেপ নিয়েছেন। কিন্তু নিরাপত্তা এমন একটি বিষয় যাতে কেউই কখনও পুরোপুরি সন্তষ্ট হতে পারে না।
বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলমের সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেছেন।
বার্নিকাট কিছু দিনের জন্যে যুক্তরাষ্ট্রে যাওয়ার পূর্বে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে এই সৌজন্য সাক্ষাৎ করেন। এরপর পররাষ্ট্র সচিব মোঃ শহিদুল হকের সঙ্গে বৈঠক করেন তিনি।
বার্নিকাট এ সময় খ্রিস্টান সম্প্রদায়ের বৃহত্তম উৎসব বড়দিন ও ইংরেজি নববর্ষ উদযাপনকালে নিরাপত্তা সুরক্ষার ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামালের ঘোষণা প্রশংসা করেন।
বার্নিকাট বলেন, নিরাপত্তা একটি সার্বক্ষণিক পদক্ষেপের বিষয় এবং আমরা এই বিষয়ে এক সঙ্গে কাজ করা অব্যাহত রাখব। তিনি বলেন, ইংরেজি নতুন বছরে বাংলাদেশে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ সফর অনুষ্ঠিত হবে। রাষ্ট্রদূত অবশ্য সফরের দিনক্ষণ সম্পর্কে কিছু বলেননি।
রোহিঙ্গা ইস্যূতে বার্নিকাট বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র ধীরে সুস্থে এই ইস্যূতে মিয়ানমার কর্তৃপক্ষের সঙ্গে কথা বলছে এবং এই কথা বলা অব্যাহত থাকবে। আমি কক্সবাজার সফরকালে প্রত্যেককে এই কথাটা বলেছি যে, রোহিঙ্গাদের তাদের জীবন-জীবিকার জন্যে নিরাপদে নিজ গৃহে ফিরে যাওয়ার সুযোগ পাওয়া উচিত।
এদিকে ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে মার্কিন রাষ্ট্রদূত ঢাকায় কূটনৈতিক এলাকায় এবং দেশের অন্যত্র বিদেশীদের জন্যে যে নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে তা সন্তোষজনক।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close