¦
আচরণবিধি লঙ্ঘনে নির্বাচনের পরিবেশ বিনষ্ট হচ্ছে

ঢাকা | প্রকাশ : ২৩ ডিসেম্বর ২০১৫

সরকারের মন্ত্রী-এমপিদের আচরণবিধি লঙ্ঘনের কারণেই পৌর নির্বাচনের পরিবেশ বিনষ্ট  হচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি। বুধবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে পৌর নির্বাচন নিয়ে সর্বশেষ পরিস্থিতি জানাতে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন দলের  চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু।
তিনি বলেন, সরকার দলীয় মন্ত্রী-এমপি এবং দায়িত্বশীল কর্মকর্তারা প্রতিনিয়ত নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে চলেছে। ইতিমধ্যে নির্বাচন কমিশন তাদের অসহায়ত্বের কথা প্রধানমন্ত্রীর কার্যালয় বরাবর জানিয়েছেন, হস্তক্ষেপ প্রত্যাশা করেছেন, সহযোগিতা প্রত্যাশা করেছেন। সুষ্ঠু নিরপেক্ষ ও ভয়ভীতি উপেক্ষা করে একটি অবাধ নিরপেক্ষ নির্বাচন সম্ভব, যদি কমিশন আন্তরিকতার সাথে তাদের দায়িত্ব পালন করেন।
বুধবার দুপুরে ধামরাইয়ে পৌর  মেয়র প্রার্থী দেওয়ান নাজিমউদ্দিনকে  নেতা-কর্মীসহ আটকিয়ে  রেখে মারধর, মঙ্গলবার রাতে রাঙ্গামাটির মাটিরাঙ্গায় ধানের শীষের মেয়র প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচার শেষে বাড়ি  ফেরার পথে কৃষক দলের নেতা নজরুল ইসলাম মিয়াকে হত্যা,  ভোলা  জেলায় ৯ নম্বর ওয়ার্ডে আবদুল মান্নানের ওপর হামলা, কুমিল্লার লাকশাম,  চৌদ্দগ্রাম, চান্দিনা, গাইবান্ধার  গৌবিন্দগঞ্জ, বগুড়া, মুন্সিগঞ্জ প্রভৃতি  পৌর সভায় ক্ষমতাসীন দলের কর্মীদের প্রচারে বাঁধা প্রদান ও  নেতাদের ওপর হামলার নানা ঘটনা সংবাদ সম্মেলনে তুলে ধরেন শামসুজ্জামান দুদু।  
তিনি বলেন, প্রধানমন্ত্রীর বিশেষ দূত  হোসেইন মুহাম্মদ এরশাদ সরকারের অত্যন্ত দায়িত্বশীল ব্যক্তি। তিনি বলেছেন, সকাল ৯টার মধ্যে পৌর নির্বাচন  শেষ হয়ে যাবে। এরশাদ সাহেব প্রধানমন্ত্রীর কার্যালয়ের অংশ। তিনি কি প্রধানমন্ত্রীর বার্তা বহন করছেন কিনা। যদি তা-ই  হয়, তবে  সেটা মারাত্মক একটা বিষয়। প্রধানমন্ত্রীর কার্যালয়কে বিষয়টা পরিস্কার করার জন্য আমরা অনুরোধ করবো।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন,  দলের যুব বিষয়ক সম্পাদক  সৈয়দ  মোয়াজ্জেম  হোসেন আলাল,  কেন্দ্রীয়  নেতা শামীমুর রহমান শামীম, আসাদুল করীম শাহিন, তাইফুল ইসলাম টিপু, আবদুল আউয়াল খান প্রমুখ।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close