¦
শাহজালালে ২০ কেজি সোনা জব্দ, ২ চীনাসহ আটক ৬

ঢাকা | প্রকাশ : ২৩ ডিসেম্বর ২০১৫

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুই দফায় ২০ কেজি স্বর্ণ জব্দ করেছেন শুল্ক কর্মকর্তারা। স্বর্ণ পাচারের সাথে জড়িত থাকার অভিযোগে চীনের দুই নাগরিকসহ ছয়জনকে আটক করা হয়েছে। জব্দ করা সোনার বাজার মূল্য প্রায় ১০ কোটি টাকা।
বুধবার দুপুরে ১৪ কেজি ওজনের ১২৫টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। এসময় আনোয়ারা বেগম (৩০), ফারজানা মনি (২৫), আনোয়ার পারভেজ (২৫) ও ওসমান সোহেলকে (২৯) আটক করা হয়।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মইনুল খান  জানান, আনোয়ারা ও ফারজানার কাছে মোট সাড়ে ১৪ কেজি ওজনের ১২৫টি স্বর্ণের বার পাওয়া যায়। এই স্বর্ণের বাজার দর আনুমানিক সাত কোটি টাকা।
তিনি জানান, কুয়েত থেকে আগত বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট (বিজি ০৪৬) দুপুরে চট্টগ্রাম বিমান বন্দরে ট্রানজিটের জন্য অবস্থান করে। সেখান থেকে দু’জন নারী বিমানে উঠে ঢাকায় আসে। তাদের কোমড় থেকে স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়।
আনোয়ারা ও নাহিদা চট্টগ্রামে একটি বিউটি পার্লারের কর্মচারী। তারা চট্টগ্রাম থেকে আনোয়ার ও সোহেলের কাছ থেকে স্বর্ণগুলো ঢাকায় নিয়ে এসেছিল। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।
এদিকে বুধবার রাত ৯টার দিকে ছয় কেজি সোনাসহ চীনের দুই নাগরিককে গ্রেফতার করেছেন শুল্ক কর্মকর্তারা। তারা হলেন- চ্যানকক ওয়াই (২৪) ও চেন সিম শ্যাপ (৫৮)।
কাস্টমসের সহকারী কমিশনার শহীদুজ্জামান সরকার জানান, মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বুধবার রাত সাড়ে ৯টায় চ্যানকক ওয়াই ও চেন সিম শ্যাপ ঢাকা পৌঁছান । তাদের কোমরের বেল্ট থেকে ছয়টি সোনার বার উদ্ধার করা হয়। এসব সোনার আনুমানিক মূল্য তিন কোটি টাকা।
শহীদুজ্জামান বলেন, দুই চীনা নাগরিক এর আগেও বাংলাদেশে এসেছিলেন। কিন্তু তখন তারা ধরা পড়েননি। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close