¦
আইএস জঙ্গিরা ইসরায়েলি সেনাসদস্য : সৌদি গ্রান্ড মুফতি

অনলাইন ডেস্ক | প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০১৫

ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিরা ইসরায়েলি সেনাবাহিনীর সদস্য বলে দাবি করে সৌদি আরবের গ্রান্ড মুফতি শেখ আব্দুল আজিজ বলেছেন, সৌদি নেতৃত্বাধীন ৩৪ দেশের জোট এ গোষ্ঠীকে পরাজিত করবে। খবর দ্য এক্সপ্রেস ট্রিবিউন।

সৌদি আরবে বিদ্রোহ এবং ইসরায়েলে জঙ্গিগোষ্ঠী আইএস প্রধান আবু বকর আল বাগদাদির হামলা চালানোর আহ্বানের পর এ দাবি করলেন সৌদি মুফতি। ইসরায়েলে আইএসের হামলার আহ্বানকে মিথ্যা উল্লেখ করে মুফতি বলেন, আইএস জঙ্গিরা হচ্ছে ইসরায়েলি সেনাবাহিনীর অংশ। তিনি বলেন, ইসরায়েলে হামলার আহ্বান সম্পূর্ন মিথ্যা। আসল তথ্য হচ্ছে, দায়েশ ইসরায়েলি সেনাবাহিনীর অংশ।
দেশটির জাতীয় দৈনিক সৌদি গেজেটকে দেয়া এক টেলিফোন স্বাক্ষাতকারে তিনি এসব অভিযোগ করেন।
আইএসের সমালোচনা করে তিনি বলেন, সন্ত্রাসবাদী এ গোষ্ঠীর সদস্যরা ইসলাম ও মুসলিমদের জন্য ক্ষতিকর। তাদেরকে (আইএস) ইসলামের অনুসারী হিসেবে বিবেচনা করা যাবে না।
গত ১৫ নভেম্বর সৌদি আরব এক বিবৃতিতে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়তে সৌদির নেতৃত্বে বিশ্বের বিভিন্ন অঞ্চলের ৩৪ মুসলিম দেশের সমন্বয়ে এ সামরিক জোট গঠনের ঘোষণা দেয়। রিয়াদে এর কেন্দ্র থাকবে। সন্ত্রাসীদের বিরুদ্ধে যৌথ অভিযান পরিচালনা এবং সামরিক অপারেশন সমর্থন করবে এই জোট।
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close