¦
ফলাফল অনুকূলে নিতে নীলনকশা হচ্ছে

ঢাকা | প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০১৫

পৌর নির্বাচনে ভোটের ফলাফল নিজেদের অনুকূলে নিতে সরকার এক হীন নীলনকশা প্রণয়ন করছে বলে অভিযোগ করেছে বিএনপি। মঙ্গলবার সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এ অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে প্রায় ৫০টির বেশি পৌরসভায় বিএনপির প্রার্থী ও নেতা-কর্মীদের বাড়িতে হামলা করে ভয়-ভীতি দেখানোর অভিযোগ করা হয়।
তিনি বলেন, বিরোধী দলের প্রার্থীদের পক্ষে নেতা-কর্মীসহ ভোটারদের ভয় পাইয়ে দিতে উড়ো খবরের কথা বলে পুলিশ-র‌্যাব যৌথ অভিযান চালাচ্ছে। ভোটের দিনে যাতে জনগন  ভোট দিতে না যায় সেই কেরামতি দেখানোর জন্য এই অভিযান চালানো হচ্ছে।
খুলনার বিভাগের নির্বাচনী এলাকায় ডিআইজি সরাসরি থানার ওসিকে বিএনপির মনোনীত প্রার্থীর সমর্থকদের পোলিং এজেন্ট না হওয়ার হুমকি দেয়ার জন্য নির্দেশ দিয়েছে। এছাড়া ভোট দিতে না যাওয়ারও হুমকি দেয়া হচ্ছে। এই ঘটনায় বুধবারের পৌর নির্বাচন নিয়ে সরকারের নগ্নরূপ উম্মোচিত হলো।
বিভিন্ন পৌরসভায় দলের মনোনীত এজেন্টদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেয়া হচ্ছে অভিযোগ করেন রিজভী। দলীয় নেতাকর্মী সমর্থক ও ভোটাদের উদ্দেশ্যে তিনি বলেন, যে কোনো চক্রান্ত নিশ্চিহ্ন করে দিয়ে ভোট দিতে হবে। ভোটের ফলাফল না পাওয়া পর্যন্ত কেন্দ্রে অবস্থান করতে হবে।
সম্মেলনে দলের সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কাজী আসাদুজ্জামান, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, শিরিন সুলতানা, রফিক শিকদার, মিলন মেহেদিসহ অন্যরা উপস্থিত ছিলেন।
দশম জাতীয় জাতীয় সংসদ নির্বাচন, গত বছরের উপজেলা নির্বাচন এবং এ বছরের এপ্রিলে ঢাকা-চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে নিবাচন কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তোলেন রিজভী আহমেদ। তিনি বলেন,  নির্বাচন কমিশন আমাদের কোনো অভিযোগের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া দূরে থাক, কোনো ধরনের পদক্ষেপ গ্রহণেও তারা অপারগতা প্রকাশ করেছে।
তিনি আরও বলেন, শাসক দলের প্রতি কমিশনের আত্মবিক্রয়ের আনুগত্যের কারণেই এসব নির্বাচনে যে তামাশা, সহিংস ও রক্তপাত দেখেছে, সেটি নির্বাচন কমিশনের গতানুগতিক আচরণ বলেই জনগণের সুস্পষ্ট ধারণা জন্মেছে।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close