¦
ঢাকার হোটেল-ক্লাবে হামলার সতর্কতা যুক্তরাষ্ট্রের

ঢাকা | প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০১৫

ইংরেজি বর্ষবরণকে ঘিরে ঢাকায় হোটেল ও ক্লাবে হামলার আশংকায় সতর্কবার্তা দিয়েছে যুক্তরাষ্ট্র। ঢাকায় মার্কিন দূতাবাস মঙ্গলবার এ সংক্রান্ত এক বিবৃতিতে বাংলাদেশে অবস্থানরত মার্কিন নাগরিকদের সাবধানতামূলক পদক্ষেপ নেয়ার পরামর্শ দিয়েছে।
ব্রিটিশ হাইকমিশন তাদের নিরাপত্তা সতর্কতা হালনাগাদ করার একদিন পর মার্কিন দূতাবাস এই সতর্কতা জারি করলো।
মার্কিন সতর্কবার্তায় বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের দূতাবাস তার নাগরিকদের ডিসেম্বরের শেষদিকে নতুন বছর উদযাপনকে ঘিরে ঢাকায় হোটেল ও ক্লাবে সম্ভাব্য হামলার ব্যাপারে সতর্ক করছে।
এতে বলা হয়, যুক্তরাষ্ট্রের নাগরিকদের এ কথা স্মরণ করিয়ে দেয়া হচ্ছে যে, যুক্তরাষ্ট্র গত ১০ নভেম্বর বাংলাদেশে যে ভ্রমণ সতর্কতা জারি করেছে তা এখনও বহাল আছে।
এছাড়া যুক্তরাষ্ট্র তার নাগরিকদের জন্যে গত ২৩ নভেম্বর বিশ্বব্যাপী একটি সতর্কবার্তা জারি করেছে। যুক্তরাষ্ট্রের নাগরিকদের মধ্যে যারা ভ্রমণ করতে চান তাদের চোখকান খোলা রেখে চলাচলের পরামর্শ দেয়া হয়েছে।
মার্কিন যুক্তরাষ্ট্রের নিরাপত্তা অ্যালার্টে আরও বলা হয়, সার্বিক পরিস্থিতি সম্পর্কে তাদের খোঁজ-খবর রাখতে হবে। যুক্তরাষ্ট্রের নাগরিকদের বড় ধরনের ভিড় এবং জনাকীর্ণ স্থান পরিহার করে চলার পরামর্শ দেয়া হচ্ছে।
বাংলাদেশে বর্তমানে যুক্তরাষ্ট্রের নাগরিকদের জন্য একটি সতর্কবার্তা বহাল আছে। তার অতিরিক্ত হিসাবে নতুন করে হোটেল ও ক্লাবে হামলার আশংকা সংক্রান্ত এ নিরাপত্তা সতর্কতা জারি করল দেশটি।
এদিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ৩১ ডিসেম্বর রাত ৮টার পর বাইরে সমাবেশ বা পার্টি করার বিষয়ে নিষেধাজ্ঞা আরোপসহ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে। গুলশান, বনানী, বারিধারা এবং ঢাকা বিশ্ববিশ্ববিদ্যালয় এলাকায় চেক পয়েন্ট বৃদ্ধি করেছে।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close