¦
সিটি নির্বাচনের পুনরাবৃত্তি ঘটেছে: জামায়াত

ঢাকা | প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০১৫

বুধবার অনুষ্ঠিত পৌর নির্বাচনে যেসব ভোট কেন্দ্র দখল, জাল ভোট প্রদান ও ব্যালট ছিনতাই হয়েছে সেসব কেন্দ্রের ভোট বাতিল করে পুনরায় নির্বাচনের দাবি জানিয়েছে জামায়াতে ইসলামী।

বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটাারি জেনারেল ডা. শফিকুর রহমান এ দাবি জানান।
বিবৃতিতে তিনি বলেন, ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত পৌরসভার নির্বাচনে গত ২০১৪ সালের ৫ জানুয়ারির ভোটার বিহীন ব্যালট ডাকাতির জাতীয় সংসদ নির্বাচন, উপজেলা এবং ঢাকা ও চট্টগ্রামের সিটি করপোরেশনের নির্বাচনেরই পুনরাবৃত্তি ঘটিয়েছে সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশন।
পৌরসভা নির্বাচনের তফসীল ঘোষণার পর থেকেই গোটা জাতি আশংকা করে আসছিল যে, বর্তমান সরকারের আমলে ও সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশনের অধীনে দেশে কখনো অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত করা সম্ভব নয়। অবশেষে সে আশংকাই সত্য প্রমাণিত হলো।
ডা. শফিক বলেন, প্রশাসন ও নির্বাচন কমিশন সরকারি দলের প্রার্থীদের অবৈধভাবে বিজয়ী করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালিয়েছে। গত রাত থেকেই বিভিন্ন স্থানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও প্রশাসনের সহযোগিতায় সরকারি দলের লোকেরা ব্যালট ডাকাতি করে ব্যালট পেপারে সিল মেরে বাক্সে ঢুকিয়েছে। সরকারি দলের লোকেরা ব্যাপকভাবে জাল ভোট দিয়েছে এবং বিরোধী দলের ও স্বতন্ত্র প্রার্থীদের এবং তাদের পোলিং এজেন্টদের মারধর করে ভোটকেন্দ্র থেকে বের করে দিয়েছে। কোন কোন ভোট কেন্দ্র থেকে বিরোধীদলের নেতা-কর্মী ও স্বতন্ত্র প্রার্থীদের এবং তাদের সমর্থকদের গ্রেফতার করা হয়েছে।
 
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close