¦
শেষ পর্যন্ত নির্বাচনে থাকায় বিএনপিকে ধন্যবাদ

ঢাকা | প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০১৫

নানা শঙ্কা কাটিয়ে শেষ পর্যন্ত নির্বাচনে থাকায় বিএনপিকে আওয়ামী লীগের পক্ষ থেকে ধন্যবাদ জানিয়েছে দলটির যুগ্ম-সম্পাদক মাহবুব উল আলম হানিফ। এছাড়া ভোটার উপস্থিতির মাধ্যমে দেশের গণতন্ত্রের বিজয় হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।
বুধবার ভোটগ্রহণ শেষে দলীয় সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষে এসব বক্তব্য তুলে ধরেন যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ।
তিনি অভিযোগ করে বলেন, নির্বাচন, নির্বাচন কমিশন এবং নির্বাচন প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করাই বিএনপির মুল উদ্দেশ্য। তারা প্রথম থেকেই এ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে এবং এ নির্বাচনকে তারা ষড়যন্ত্র হিসেবে নিয়েছে। অতীতের বিভিন্ন নির্বাচনের অভিজ্ঞতা থেকে মনে হয়েছিল তারা শেষ পর্যন্ত নির্বাচনে থাকবে না। কিন্তু শেষ পর্যন্ত নানা শঙ্কা কাটিয়ে নির্বাচনে থাকার জন্য আওয়ামী লীগের পক্ষ থেকে বিএনপিকে ধন্যবাদ জানাই।
অনুষ্ঠিত নির্বাচনকে সুষ্ঠ হয়েছে বলে মন্তব্য করে হানিফ বলেন, কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া পৌরসভা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য হয়েছে।
দলটির দাবি, স্থানীয় সরকার নির্বাচনের ইতিহাসে এবার সবচেয়ে কম সহিংসতা ও অনিয়ম হয়েছে। দলটির পক্ষ থেকে ফলাফল যাই হোক, অংশ নেয়া সব রাজনৈতিক দলকে তা মেনে নেয়ার আহবান জানানো হয়।
তিনি আরও বলেন, আমাদের কাছে নির্ভরযোগ্য সূত্রের তথ্য আছে, যে সব জায়গায় বিএনপির প্রার্থীরা জয়লাভ করতে পারবে না, সে সকল জায়গায় পোলিং এজেন্টদের নির্বাচনের ফলাফলের তালিকায় স্বাক্ষর না করতে বিএনপির উচ্চ পর্যায়ের নির্দেশ রয়েছে। অতীতের যে কোনো স্থানীয় সরকার নির্বাচনের চেয়ে এই নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। কিছু কিছু জায়গায় বিএনপি-জামায়াত বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করেছে।
বিভিন্ন গণমাধ্যমে গতরাত থেকে নির্বাচনের ব্যালেট পেপারে সিল মারা, ছিনতাই এর সংবাদ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, এ সব সংবাদ সব তথ্য নির্ভর নয়, অনেকক্ষেত্রেই অতিরঞ্জিতভাবে সংবাদ মাধ্যমে এসেছে।
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close