¦

এইমাত্র পাওয়া

  • রাজধানী থেকে কোকেনসহ আন্তর্জাতিক মাদক পাচারকারী চক্রের ৩ সদস্য আটক
রোববার থেকে শাবিতে ক্লাস পরীক্ষা বর্জনের ঘোষণা

শাবি প্রতিনিধি | প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৫

অষ্টম পে-স্কেলের বেতন কাঠামোতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের মর্যাদা পুনর্বহালের দাবিতে আগামী রোববার থেকে সর্বাত্মক আন্দোলনের ঘোষণা দিয়েছে শাহজালাল বিশ্ববিদ্যলয় (শাবি) শিক্ষক সমিতি।
বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ে আয়োজিত এক মিছিল ও সমাবেশে এই ঘোষণা দেন শিক্ষকরা।
আগামী শনিবার বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের ঘোষিত সময়সীমার মধ্যে সমস্যা সমাধান না করলে শাবিতে রোববার থেকে লাগাতার ক্লাস পরীক্ষাসহ সকল প্রকার শিক্ষা কার্যক্রম বর্জনের মাধ্যমে কঠোর কর্মসূচি ঘোষণা দেয়ার হুমকি দেন শিক্ষক সমিতির নেতারা।
বৃহস্পতিবার দুপুর ১২টায় ‘শিক্ষক সমাজের প্রতি অবমাননাকর বক্তব্যের প্রতিবাদ এবং ৮ম পে-স্কেলে শিক্ষকদের মর্যাদা পুনর্বহালের’ দাবিতে শাবি শিক্ষক সমিতি এ মিছিল ও সমাবেশের আয়োজন করে।
শাবি শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম দ্বীপুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল গণির সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন অধ্যাপক ড. কামাল আহমেদ চৌধুরী, অধ্যাপক ড. সাজেদুল করিম, অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলম, অধ্যাপক ড. মোহাম্মদ ইউনুছ, অধ্যাপক ড. আখতারুল ইসলাম, অধ্যাপক সৈয়দ হাসানুজ্জামান শ্যামল, অধ্যাপক ড. তাজ উদ্দীন, সহযোগী অধ্যাপক মো. ফারুক উদ্দীন প্রমুখ।
উল্লেখ্য, দীর্ঘ কয়েকমাস পর শিক্ষক সমিতির এরকম বৃহৎ আকারে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রায় দুশতাধিক শিক্ষক অংশগ্রহণ করেন।
সমাবেশে বক্তারা জানান, শিক্ষকরা টাকা পয়সার জন্য আন্দোলন করছেন না, মর্যাদার জন্য করছেন। তারা শিক্ষকদের নিয়ে কটূক্তি এবং জাতীয় অধ্যাপক পদবী নিয়ে অর্থমন্ত্রীর বিদ্রুপের তীব্র নিন্দা জানান।
তারা বলেন,বিশ্ববিদ্যালয় শিক্ষকরা বিদেশে বড় রকমের সুযোগ সুবিধা ছেড়ে এসে স্বল্প বেতনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের দায়িত্ব পালন করেন।
পরে সভাপতির বক্তব্যে ড. আনোয়ারুল ইসলাম দ্বীপু বলেন, আমলা বেষ্টিত সরকার আমাদের কোনো দাবিই পূরণ করেনি। ফেডারেশনের সিদ্ধান্তের সাথে আমরা পুরোপুরি সম্পৃক্ত থাকবো। একই সঙ্গে ৩ জানুয়ারি (রোববার) ১২টা থেকে লাগাতার ক্লাস পরীক্ষা বর্জনসহ যেকোন শিক্ষা কার্যক্রম থেকে বিরত থেকে সর্বাত্মক আন্দোলনে যাওয়ার ঘোষণা দেন তিনি।
 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close