¦

এইমাত্র পাওয়া

  • রাজধানী থেকে কোকেনসহ আন্তর্জাতিক মাদক পাচারকারী চক্রের ৩ সদস্য আটক
ভারতের নাগরিকত্ব পেলেন আদনান সামি

অনলাইন ডেস্ক | প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৫

অনেক কাঠখড় পুড়িয়ে অবশেষে ভারতের নাগরিকত্ব পেলেন পাকিস্তানি সংগীত শিল্পী আদনান সামি। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রনালয় থেকে বৃহস্পতিবার এতথ্য জানানো হয়েছে। ২০১৬ সালের প্রথম দিন থেকেই ভারতের নাগরিকের মর্যাদা পাবেন তিনি।
এর আগে তাকে অনির্দিষ্টকালের জন্য ভারতে থাকার অনুমতি দেয়া হয়েছিলো।
দ্বিতীয় বারের প্রচেষ্টায় তিনি ভারতের নাগরিকত্ব পেলেন। দুই বছর আগে তিনি নাগরিকত্বের জন্য আবেদন করলেও তা প্রত্যাখান করে ভারত সরকার। তবে এবার আর এই প্রখ্যাত সংগীত শিল্পীর দিক থেকে মুখ ফিরিয়ে নেয়নি তারা।
পাকিস্তানের পাসপোর্টধারী এই শিল্পী এত দিন ব্যবসায়ী ভিসায় ভারতে ছিলেন।
আদনান সামি পাকিস্তান ছেড়ে ভারতে আসেন ২০০১ সালে। এরপর তিনি বেশ কিছু হিট অ্যালবাম এবং কিছু সুপার হিট প্লে ব্যাক করে বলিউডে নিজের জায়গা করে নেন। একাধিক ছবিতে সংগীত পরিচালক হিসেবে কাজ করেন।
এর আগে পাকিস্তান সরকার ভারতীয় নাগরিকত্বের জন্য তাকে ‘অনাপত্তি পত্র’ দিতে সাফ নিষেধ করে দেয়। এরপরই পাকিস্তানি হাইকমিশনে পাঠানো এক চিঠিতে সামি লেখেন, আমার আর সবুজ (পাকিস্তানি) পাসপোর্টের দরকার নেই।
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close