¦

এইমাত্র পাওয়া

  • রাজধানী থেকে কোকেনসহ আন্তর্জাতিক মাদক পাচারকারী চক্রের ৩ সদস্য আটক
রাজীব হত্যার রায় প্রত্যাখ্যান গণজাগরণ মঞ্চের

ঢাকা | প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৫

গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক ব্লগার আহমেদ রাজীব হায়দার হত্যা মামলার রায় প্রত্যাখ্যান করেছেন মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার। রাজীবের খুনিদের সর্বোচ্চ সাজা না হওয়ায় শাহবাগে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে সংগঠনটি।
বৃহস্পতিবার ঢাকার ৩ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক সাঈদ আহমেদ রাজীব হত্যার দায়ে দুইজনের মৃত্যুদণ্ড ও একজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন। এছাড়া অন্য পাঁচজনের বিভিন্ন মেয়াদে সাজা হয়েছে।
রায়ের পর পরই তা প্রত্যাখ্যান করে বৃহস্পতিবার বিকেল চারটায় শাহবাগে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছেন ইমরান এইচ সরকার। সেখানে নিহত রাজীবের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও সন্ধ্যায় আলোক প্রজ্জ্বলন করা হয়।  
মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- মো. ফয়সাল বিন নাঈম দ্বীপ ও রেদোয়ানুল আজাদ রানা। মাকসুদুল হাসান অনিকের যাবজ্জীবন। বিভিন্ন মেয়াদে দণ্ডপ্রাপ্তরা হলেন- আনসারুল্লাহ বাংলা টিমের প্রধান মুফতি মোহাম্মদ জসীমউদ্দিন রাহমানি, মো. এহসান রেজা রুম্মান, নাঈম ইরাদ, নাফিজ ইমতিয়াজ ও সাদমান ইয়াছির মাহমুদ।
এদের মধ্যে রাজীব হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ৫ ছাত্র ফয়সাল বিন নাঈম দ্বীপ,  এহসান রেজা রুম্মান, মাকসুদুল হাসান অনিক, নাঈম ইরাদ ও নাফিজ ইমতিয়াজ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছিলেন।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close