¦

এইমাত্র পাওয়া

  • রাজধানী থেকে কোকেনসহ আন্তর্জাতিক মাদক পাচারকারী চক্রের ৩ সদস্য আটক
১ জানুয়ারি থেকে বাণিজ্য মেলা শুরু

ঢাকা | প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৫

 ১ জানুয়ারি শুক্রবার থেকে ২১ তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু হচ্ছে । রাজধানীর শেরে বাংলা নগরে মাসব্যাপী এ মেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার মেলা প্রাঙ্গণে সাংবাদিক সম্মেলনে এ জানানো হয় মেলার প্রস্তুতি প্রায় সম্পন্ন।
বৃহস্পতিবার বিকালে মেলা প্রাঙ্গনে এক সংবাদ সম্মেলনে বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ জানান, প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত দর্শনার্থীরা মেলায় যাতায়াত করতে পারবেন। মেলায় প্রাপ্তবয়স্কদের জন্য প্রবেশ মূল্য ৩০ টাকা ও অপ্রাপ্তবয়স্কদের জন্য প্রবেশ মূল্য ২০ টাকা নির্ধারণ করা হয়েছে।
মন্ত্রী জানান, এ বছর আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ১৩টি ক্যাটাগরিতে মোট ৫৫৩টি স্টল ও প্যাভিলিয়ন বরাদ্দ দেওয়া হয়েছে। এর মধ্যে প্রিমিয়ার প্যাভিলিয়ন ৬০টি, জেনারেল প্যাভিলিয়ন ১০টি, রিজার্ভ প্যাভিলিয়ন ৩টি, ফরেন প্যাভিলিয়ন ৩৮টি অন্যতম।
বাণিজ্য মন্ত্রী জানান, প্রিমিয়ার মিনি প্যাভিলিয়ন ৩৬টি, জেনারেল মিনি প্যাভিলিয়ন ১৩টি, রিজার্ভ মিনি প্যাভিলিয়ন ৬টি, ফুড স্টল ২৫টি এবং ৫টি রেস্টুরেন্ট রয়েছে।
সংবাদ সম্মেলনে জানানো হয়, এবার মেলায় বিশ্বের ২১টি দেশের মধ্যে নতুন দেশ হিসেবে অংশ নিচ্ছে মরিশাস, ঘানা, নেপালসহ ৭টি দেশ। এছাড়াও বিগত বছরে অংশগ্রহণ করা দেশগুলোর মধ্যে ভারত, পাকিস্তান, চীন, মালয়েশিয়া, ইরান, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, তুরস্ক, সিঙ্গাপুর, অস্টেলিয়া, বৃটেন, দক্ষিণ কোরিয়া, জার্মানি, নেপাল, হংকং, জাপান এবং আরব আমিরাতও রয়েছে।
মেলায় এবারো থাকছে বঙ্গবন্ধু প্যাভিলিয়ন, মা ও শিশু কেন্দ্র, শিশুপার্ক, ইকোপার্ক, ই-শপ, ই-পার্ক, ফুড কোর্ট, পর্যাপ্ত টয়লেট, এটিএম বুথ, মসজিদ, পোস্ট অফিস, প্রতিবন্ধীদের জন্য অটিজম সেন্টার, মাদার কেয়ার সেন্টার এবং স্বাস্থ্যসেবা কেন্দ্র।
সংবাদ সম্মেলনে জানানো হয়, নিরাপত্তার স্বার্থে এবার একই সঙ্গে পুলিশ, র্যাব ও আনসারের পাশাপাশি বিজিবির সদস্যরা মেলায় টহল দেবে। এছাড়া অগ্নি দুর্ঘটনা এড়াতে ফায়ার ব্রিগেডের ব্যবস্থা ও মেলার চারপাশে ১০০টি সিসি টিভি থাকছে।
 
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close