¦

এইমাত্র পাওয়া

  • রাজধানী থেকে কোকেনসহ আন্তর্জাতিক মাদক পাচারকারী চক্রের ৩ সদস্য আটক
পৌরসভা নির্বাচনে ভোট পড়েছে ৭৪ শতাংশ

ঢাকা | প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৫

সদ্য সমাপ্ত পৌরসভা নির্বাচনে ভোটে অংশ নিয়েছেন ৭৩ দশমিক ৯১ শতাংশ ভোটার। প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে নির্বাচন কমিশনের তৈরি প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

ইসির যুগ্ম সচিব জেসমিন টুলী জানান, স্থগিত ১৯ পৌরসভার ৫০টি ভোটকেন্দ্রের ফলাফল বাদ দিয়ে এ হিসাব করা হয়েছে। ১৯ পৌরসভার ভোটের হিসাব এলে নির্বাচনে ভোট পড়ার হারও আরেকটু বাড়তে পারে।
ইসি সূত্র জানায়, ৬০ লাখ ৬৩ হাজার ৭২৯জন ভোটারের মধ্যে ৪৪ লাখ ৮১ হাজার ৭৬০ জন ভোটার পৌর নির্বাচনে ভোট দিয়েছেন। যা মোট ভোটারের ৭৩ দশমিক ৯১ শতাংশ।
ইসির প্রতিবেদনে দেখা যায়, ২০৮ পৌরসভায় প্রদত্ত ভোটের মধ্যে ৭৮ হাজার ৯২৫টি ভোট বাতিল হয়েছে। এ নির্বাচনে বৈধ ভোটের সংখ্যা ৪৪ লাখ ২ হাজার ৮৩৫টি।
ইসি কর্মকর্তারা জানান, সাতজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বীথায় নির্বাচিত হয়েছেন। আর কেন্দ্র স্থগিত হওয়ার কারণে ১৯ পৌরসভার হিসাব করা হয়নি। এক্ষেত্রে মোট ২০৮টি পৌরসভার প্রতিবেদন তৈরি করা হয়েছে।
এদিকে স্থগিত কেন্দ্রের ভোট বাদ দিয়ে হিসাব করে সংশ্লিষ্ট ১৮ রিটার্নিং কর্মকর্তাকে ফলাফল পাঠাতে বলেছে নির্বাচন কমিশন।
বৃহস্পতিবার সকালে এ সংক্রান্ত নির্দেশনা ওই ১৮ জন রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠান ইসির সহকারী সচিব রাজীব আহসান। এক্ষেত্রে স্থগিত কেন্দ্রের ভোট বাদ দিয়ে কাউকে বিজয়ী ঘোষণা করা গেলে বিজয়ী ঘোষণা করার ব্যবস্থাও নিতে বলা হয়েছে ওই নির্দেশনায়।
উল্লেখ্য, ২০১১ সালে অনুষ্ঠিত অষ্টম পৌরসভা নির্বাচনে ৮০ শতাংশের বেশি ভোট পড়েছিলো।
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close