¦

এইমাত্র পাওয়া

  • রাজধানী থেকে কোকেনসহ আন্তর্জাতিক মাদক পাচারকারী চক্রের ৩ সদস্য আটক
থার্টি ফার্স্টে র‌্যাবের বিশেষ নিরাপত্তা

ঢাকা | প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৫

ইংরেজি নববর্ষের প্রথম প্রহরে রাজধানীসহ সারাদেশে বিশেষ নিরাপত্তা দেবে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানিয়েছে র‌্যাবের লিগ্যাল ও মিডিয়া উইং।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, কোনো সন্ত্রাসী কিংবা সন্ত্রাসী চক্র যাতে নাশকতামূলক কর্মকাণ্ড না চালাতে পারে সেজন্য প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করা হবে।
এছাড়া ইংরেজি নববর্ষ পালন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে নিরাপত্তা ও আইনশৃঙ্খলা বজায় রাখার স্বার্থে জননিরাপত্তামূলক ব্যবস্থা নেয়া হয়েছে।
বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক ক্যাম্পাস এলাকায় বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার পর বাইরের কোনো ব্যক্তি কিংবা যানবাহন ঢুকতে না দেয়ার সিদ্ধান্ত হয়। বিশ্ববিদ্যালয় জনসংযোগ দফতরের পরিচালক ড. নূর-ই-ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।
তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় অবস্থানরত আবাসিক সব লোকজনকে রাত ৮টার মধ্যে নিজ নিজ বাসায় প্রবেশ করার অনুরোধ জানানো হয়েছে।
থার্টি ফার্স্ট নাইটে বিভিন্ন অনুষ্ঠানস্থলে আগত নারীদের যাতে কেউ ইভটিজিং এবং সম্মানহানি করতে না পারে সেদিকে বিশেষভাবে সতর্ক দৃষ্টি রেখে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
থার্টি ফার্স্ট রাতে ছিনতাই, নাশকতামূলক কর্মকাণ্ড, উশৃঙ্খলতা, সামাজিক অপকর্মসহ বিভিন্ন ধরনের অপ্রীতিকর ঘটনা সৃষ্টির আশঙ্কা থাকে। তাই র‌্যাবের সব ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকাগুলোতে অনুষ্ঠানস্থলের প্রয়োজনীয় জনবল নিয়োগের মাধ্যমে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি ও ইউনিফর্ম টহল বৃদ্ধি করে নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।
এছাড়াও রাজধানীতে অবৈধভাবে আতশবাজি বিক্রয় বন্ধ ও অন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে সমন্বয় করে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে র‌্যাব।
বৃহস্পতিবার সারারাত রাজধানীতে থাকবে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট। বিশ্ববিদ্যালয় এলাকা, বৈদেশিক কূটনৈতিক এলাকাসমূহে যাতে কোনো ধরণের অনাকাঙ্ক্ষিত ঘটনার সৃষ্টি না হয় সেজন্য প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করেছে র‌্যাব।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close