¦

এইমাত্র পাওয়া

  • হালনাগাদ ভোটার তালিকার খসড়া প্রকাশ; নতুন ভোটার ৪৩ লাখ ৬৮ হাজার ৪৭ জন
সাকিব-মুস্তাফিজ ক্রিকইনফোর বর্ষসেরা একাদশে

অনলাইন ডেস্ক | প্রকাশ : ০২ জানুয়ারি ২০১৬

ধারাবাহিকভাবে ভালো খেলে পুরো বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে টিম টাইগার। স্বপ্নের মতো একটা বছর কাটল বাংলাদেশ ক্রিকেটের। শুধু দলীয়ভাবেই নয়, ব্যক্তিগতভাবেও বছরটা চিরস্মরণীয় হয়ে থাকছে ক্রিকেটারদের কাছে।
ওয়ানডে ক্রিকেটে সাফল্য ছিল রীতিমত ঈর্ষনীয়। আর বছর শেষে মিলছে একের পর এক স্বীকৃতি। এবার টাইগার ভক্তদের জন্য সুখবর, ইএসপিএন-ক্রিকইনফোর ২০১৫ সালের ওয়ানডের বর্ষসেরা একাদশে জায়গা পেয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান।
এ তালিকায় এশিয়ার মধ্য থেকে আরো জায়গা করে নিয়েছেন শ্রীলঙ্কার বিদায়ী তারকা কুমার সাঙ্গাকারা। কিন্তু ভারত-পাকিস্তানের কারো জায়গা মেলেনি। জায়গা মেলেনি ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের কোন ক্রিকেটারেরও।
বিশ্বসেরা বাংলাদেশী অলরাউন্ডার সাকিবকে ক্রিকইনফোর সেরা একাদশে রাখার যুক্তিতে বলা হয়েছে, ভারতের বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে তার দারুণ দুইটি ম্যাচ জেতানো অর্ধশতকের কার্যকারিতার কথা। আর মুস্তাফিজকে নিয়ে বলা হয়েছে, তিনি বাংলাদেশ ক্রিকেটের নতুন অস্ত্র। তার বোলিংয়ে মূলত ২০১৫ সালে বিশ্বের বড় বড় দলের বিপক্ষে টাইগারদের সিরিজ জেতাতে অবদান রেখেছে।
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশের অন্যদের মধ্যে গত বিশ্বকাপের রানার্সআপ নিউজিল্যান্ডের ৪ জন, দক্ষিণ আফ্রিকার ২ জন ও অস্ট্রেলিয়ার ২ জন করে ক্রিকেটার জায়গা পেয়েছেন।
আর বর্ষসেরা টেস্ট একাদশে অস্ট্রেলিয়ার ও ইংল্যান্ডের ৩ জন করে, শ্রীলঙ্কার ২ জন, নিউজিল্যান্ড-ভারত ও পাকিস্তানের ১ জন করে ক্রিকেটার জায়গা পেয়েছেন।
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশ-
ব্রেন্ডন ম্যাককালাম (নিউজিল্যান্ড), মার্টিন গাপটিল (নিউজিল্যান্ড), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড), কুমার সাঙ্গাকারা (শ্রীলঙ্কা), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), সাকিব আল হাসান (বাংলাদেশ), গ্লেন ম্যাক্সওয়েল (অস্ট্রেলিয়া), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ), ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা) ও ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড)।
ক্রিকইনফোর বর্ষসেরা টেস্ট একাদশ-
ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), অ্যালিস্টার কুক (ইংল্যান্ড), জো রুট (ইংল্যান্ড), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড), স্টিভেন স্মিথ (অস্ট্রেলিয়া), অ্যাঞ্জেলো ম্যাথুজ (শ্রীলঙ্কা), দিনেশ চান্দিমাল (শ্রীলঙ্কা), রবীচন্দ্র অশ্বিন (ভারত), স্টুয়ার্ট ব্রড (ইংল্যান্ড), জস হ্যাজলেউড (অস্ট্রেলিয়া), ইয়াসির শাহ (পাকিস্তান)।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close