¦

এইমাত্র পাওয়া

  • হালনাগাদ ভোটার তালিকার খসড়া প্রকাশ; নতুন ভোটার ৪৩ লাখ ৬৮ হাজার ৪৭ জন
ভাসমান মানুষ নিজ গ্রামে পুনর্বাসিত হবে: প্রধানমন্ত্রী

ঢাকা | প্রকাশ : ০২ জানুয়ারি ২০১৬

রাস্তার পাশে মানবেতর জীবনযাপন করা মানুষদের নিজ গ্রামে পুনর্বাসন করবে সরকার। প্রথমে তাদের সেখানে সরকারী জমিতে পুনর্বাসন করা যায় কিনা তা দেখা হবে। প্রয়োজনে সরকার ছয় মাস তাদের থাকা খাওয়ার ব্যবস্থা করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার রাজধানীর ওসমানী মিলনায়তনে সমাজসেবা অধিদফতরের এক অনুষ্ঠানে এ কথা বলেন।
প্রধামমন্ত্রী বলেন, প্রতিবন্ধি মানুষদের অসহায়ত্বকে পুঁজি করে এক শ্রেণির দালাল ভিক্ষাবৃত্তি করাচ্ছে। এ সব মানুষকে পুনর্বাসনের জন্য সমাজসেবা অধিদফতরকে নির্দেশ দেন প্রধানমন্ত্রী। দেশের ৬০ হাজার প্রতিবন্ধিকে বৃত্তি দেয়া হচ্ছে। এছাড়া, যে সব শিশু ঝুঁকিপূর্ণ কাজ করছে তাদের বৃত্তিমূলক প্রশিক্ষণ ও পুনর্বাসনের জন্য ইউএনডিপির সহায়তায় ২০টি প্রকল্প চালু করা হয়েছে।
তিনি আরো বলেন, দেশের এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবেনা। সরকারী আশ্রয়ণ প্রকল্পগুলোতে দেড়লাখেরও বেশি ভাসমান মানুষকে পুনর্বাসন করা হয়েছে। এ সরকার এতিমদের টাকা লুট করে না, প্রতিবন্ধি ও এতিমদের পুনর্বসনের ব্যবস্থা করছে সরকার। এছাড়া, পথশিশুদের পুনর্বাসনে ছোটমনি নিবাসের সংখ্যা বৃদ্ধির কথাও বলেন প্রধানমন্ত্রী।     
 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close