¦

এইমাত্র পাওয়া

  • হালনাগাদ ভোটার তালিকার খসড়া প্রকাশ; নতুন ভোটার ৪৩ লাখ ৬৮ হাজার ৪৭ জন
ঢাকার হাসপাতালের প্রশংসায় নেপাল

ঢাকা | প্রকাশ : ০২ জানুয়ারি ২০১৬

ভূমিকম্প দূর্গতদের মধ্যে স্বাস্থ্য সেবা প্রদানের জন্যে নেপাল সরকার ঢাকা কমিউনিটি হাসপাতালকে প্রশংসা পত্র পাঠিয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।
প্রতিষ্ঠানটির জনসংযোগ বিভাগের পরিচালক ওয়াকার হোসেন তপন জানান,নেপালের স্বাস্থ্য ও জনসংখ্যা মন্ত্রণালয় ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্টকে ভূমিকম্পে দূর্গতদের চিকিৎসা সেবা প্রদানের জন্য প্রশংসাপত্র প্রদান করেছে।
গত বছরের এপ্রিলের শেষ দিকে নেপালে ভয়াবহ ভূমিকম্প আঘাত হানে। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।
তপন জানন, গত ২ মে ২০১৫ থেকে ৭ জুলাই ২০১৫ দুই মাস ঢাকা কমিউনিটি হাসপাতাল এশিয়া প্যাসিফিক এলায়েন্স এর সহযোগিতায় কাভরিপালান চৌক জেলায় ভূমিকম্প দূর্গতদের মধ্যে স্বাস্থ্য সেবাসহ বিভিন্ন জরুরি ত্রাণ তৎপরতা পরিচালনা করা হয়।
তিনি জানান, ৭১টি কেন্দ্র ও ক্যাম্পের মাধ্যমে ৮০০৪জন রোগীর চিকিৎসা দেয়া হয়। সমসংখ্যক দূর্গত নেপালিকে স্বাস্থ্য শিক্ষায় সচেতন করা হয়। ৮ হাজার পরিবারের মধ্যে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করা হয়। ১৫’শ পরিবারে খাবার বিতরণসহ ৫০টি পবিারের জন্য আশ্রয়স্থল নির্মাণ করা হয়।
 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close