¦
ক্রিকেট মহারণ সমাগত

| প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০১৫

বিশ্বকাপ মহারণ সমাগত। প্রস্তুত অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের ক্রিকেট গ্রাউন্ডগুলো। ক্রিকেট মাঠের ঝড়ে শামিল হতে অধীর আগ্রহে অপেক্ষা করছে বাংলাদেশের ক্রীড়ামোদী দর্শক থেকে শুরু করে পুরো ক্রিকেট বিশ্ব। টাইগারদের সমর্থন জোগাতে নিজেদের প্রস্তুত করছে পুরো বাঙালি জাতি। ২২ গজের ক্রিজ আর ৯০ গজ বাউন্ডারির মাঠে কে ছড়াবেন ক্রিকেট দ্যুতি- এমন হিসাব কষতে শুরু করেছেন ক্রিকেটপ্রেমী মানুষ। বিশ্বকাপ ক্রিকেট যজ্ঞে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করতে ব্যস্ত টাইগাররা। ক্রিকেটপাগল মানুষের অকুণ্ঠ সমর্থনের জবাবে তারা কী দেয়- তার অপেক্ষায় রয়েছে পুরো দেশ।
বিশ্বকাপ আসরে কে কতটুকু আলো ছড়াবেন- তা বিশ্লেষণে ব্যস্ত ক্রিকেটবোদ্ধারা। একটা সময় ছিল, যখন বিশ্ব আসরে সেরাদের কাতারে বাংলাদেশ দলের খেলোয়াড়দের নাম লেখানো ছিল অসম্ভব ভাবনা। আজ এ দেশের ক্রিকেট একটা গৌরবজনক স্থানে অবস্থান করছে। বাংলাদেশ ক্রিকেট দলে রয়েছেন বেশ কয়েকজন প্রতিভাবান ক্রিকেটার। ইতিমধ্যে যারা প্রতিভার স্বাক্ষর রেখে বিশ্ব ক্রিকেটে নিজেদের অবস্থান করেছেন পাকাপোক্ত। ক্রিকেট ইতিহাসে বিশ্বরেকর্ডের মালিকও এখন বাংলাদেশের বেশ কয়েকজন ক্রিকেটার।
বিশ্বকাপের মতো বৃহৎ আসরে অংশগ্রহণ করা যে কোনো খেলোয়াড়ের জন্য বাড়তি একটি মাত্রা যোগ করে। কোটি কোটি মানুষের আস্থার প্রতিফলন ঘটিয়ে টাইগাররা মাঠে ভালো কিছু উপহার দেবেন- এটাই সবার প্রত্যাশা। সাকিব, মুশফিক, তামিম, মাশরাফি, নাসিরদের ওপর নির্ভর করছে বাংলাদেশের পুরো নেতৃত্ব। তাদের সফলতায় দেশে-বিদেশে অবস্থানরত প্রবাসী বাঙালিরা মেতে উঠবেন আনন্দের ফল্গুধারায়। প্রতিটি প্রতিযোগিতায় হার-জিত থাকবে, এটাই স্বাভাবিক। টাইগারদের জয়ে সমর্থন জোগানো যেমন ভক্তদের কর্তব্য, তেমনি তাদের হারে ব্যথিত না হয়ে পাশে থাকার মানসিকতা গড়ে তুলতে হবে আমাদের।
বিশ্বজিত রায় বিশ্ব
বন্দর বাজার, সিলেট
দৃষ্টিপাত পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close