¦
প্রধানমন্ত্রীকে সৌজন্য না দেখানো সঠিক হয়নি : মওদুদ

যুগান্তর রিপোর্ট | প্রকাশ : ২৬ জানুয়ারি ২০১৫

আরাফাত রহমান কোকোর মৃত্যুতে শোক পালনের পাশাপাশি আন্দোলনের কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। রোববার রাত সাড়ে ৮টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের এ সিদ্ধান্তের কথা জানান তিনি। এ সময় সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।
মওদুদ বলেন, ২০ দলের কর্মসূচি অব্যাহত থাকবে। আমরা আশা করছি, দলের চেয়ারপারসন খালেদা জিয়া শোক কাটিয়ে আগের মতো মনোবল নিয়ে গণতান্ত্রিক আন্দোলনের নেতৃত্ব দেবেন। তিনি বলেন, শোকার্ত খালেদা জিয়া অসুস্থ হয়ে পড়েছেন। তিনি প্রায় অচেতন। কেবল স্বজনরাই তার সঙ্গে রয়েছেন। এ সময় তিনি কোকোর মৃত্যুতে শোক প্রকাশ করে শ্রদ্ধা জানানোয় বাংলাদেশে নিযুক্ত কূটনীতিকদের কৃতজ্ঞতা জানান। এর আধা ঘণ্টা আগে গুলশান কার্যালয়ের বাইরে অপেক্ষমাণ সাংবাদিকদের কাছে মওদুদ বলেন, সমবেদনা জানাতে গুলশান কার্যালয়ে আসা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি যথোপযুক্ত সৌজন্য না দেখানো সঠিক হয়নি। তবে এ ব্যাপারে দলের চেয়ারপারসন খালেদা জিয়া একেবারেই অজ্ঞাত ছিলেন। তিনি তখন ছিলেন প্রায় অজ্ঞানের মতো। আমরা নিজেরাও তাকে দেখার জন্য কেউ সুযোগ পাইনি।
খালেদা জিয়ার শোকগ্রস্ত অবস্থার কথা উল্লেখ করে মওদুদ বলেন, তার কক্ষের দরজা বন্ধ থাকার কারণে প্রধানমন্ত্রীর আসার বিষয়টি ওই সময়ে তাকে (খালেদা জিয়া) জানানো সম্ভব হয়নি।
প্রধানমন্ত্রী গুলশানে কার্যালয়ের গেট থেকে ফেরত গেছেন বলে সর্বত্র সমালোচনার প্রতি ইঙ্গিত করে মওদুদ আহমদ বলেন, গুলশান কার্যালয়ের মূল গেটে আগে থেকেই তালাবদ্ধ ছিল। সিনিয়র নেতারা এটা জানতেন না।
প্রথম পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close