¦
বাংলাদেশে চলমান সহিংসতায় যুক্তরাষ্ট্রের উদ্বেগ

কূটনৈতিক রিপোর্টার | প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০১৫

রাজনৈতিক উদ্দেশ্যে সহিংসতার ব্যবহারকে কড়া ভাষায় নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন পররাষ্ট্র দফতরের উপ-মুখপাত্র মেরি হার্ফ ৫ ফেব্র“য়ারি দেয়া এক বিবৃতিতে এ কথা জানিয়েছেন।
বিবৃতিতে বলা হয়, একটি গণতান্ত্রিক দেশে এ ধরনের কর্মকাণ্ডের কোনো যুক্তি থাকতে পারে না। শান্তিপূর্ণভাবে সব বাংলাদেশীর মত প্রকাশের অধিকার আছে। আমরা সব রাজনৈতিক দলের জন্য শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনার স্পেস দিতে সরকারের প্রতি আহ্বান জানাই। আর সব রাজনৈতিক দলকে তাদের কর্মীদের সহিংসতা থেকে বিরত থাকার নির্দেশনা দেয়ার জন্য আহ্বান জানাই। শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচির সুযোগ দিতে সরকারকে আহ্বান জানানো হয়। ৫ জানুয়ারি নির্বাচনের বর্ষপূর্তি থেকে এক মাসের বেশি সময় ধরে চলছে অবরোধ ও হরতাল। সহিংসতায় অর্ধশতাধিক নিহত ও আহত হয়েছে অনেক। এছাড়া সম্পদ ধ্বংস ও অর্থনীতিতে বিপর্যয় ঘটেছে। এ বিষয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ে ইতিমধ্যেই উদ্বেগ ছড়িয়েছে। এর আগে ব্রিটিশ হাইকমিশনার রবার্ট গিবসন এ উদ্বেগ জানিয়েছিলেন।
প্রথম পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close