¦
টাইগারদের আফগান বধের প্রস্তুতি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৫

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচের ভেন্যু ক্যানবেরার মানুকা ওভালে সোমবার ঘাম ঝরালেন বাংলাদেশের ক্রিকেটাররা। এ মাঠেই আগামীকাল আফগান-বধের জন্য নামবেন টাইগাররা। কাল প্রায় তিন ঘণ্টা অনুশীলন করেছে বাংলাদেশ দল। যার যে দায়িত্ব সেটা পালন করতে হবে। অনুশীলনে তারই মহড়া দিয়েছেন ক্রিকেটাররা। অস্ট্রেলিয়া সফরে চারটি প্রস্তুতি ম্যাচের সবকটিতেই হেরেছে বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে এশিয়া কাপে হেরেছে টাইগাররা। প্রায় আড়াই মাস কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টে খেলেনি বাংলাদেশ। অনুশীলন দিয়ে সেটা পুষিয়ে নেয়ার চেষ্টা করেছে বাংলাদেশ। কাল পেসাররা প্রস্তুতি নিয়েছেন ম্যাচের ঢংয়ে। রুবেল হোসেনের দারুণ এক ইয়র্কারে উড়ে যায় মাহমুদউল্লাহর লেগ স্টাম্প। দলের সবচেয়ে দ্রুতগতির এই বোলারকে সামলানোর পাশাপাশি আল-আমিন ও তাসকিন আহমেদের বাউন্সের বিরুদ্ধেও পরীক্ষা দিতে হয়েছে ব্যাটসম্যানদের। এমনকি নেটে নিজের মিডিয়াম পেসে ব্যাটসম্যানদের পরীক্ষা নিয়েছেন দলের ম্যানেজার ও জাতীয় দলের সাবেক অলরাউন্ডার খালেদ মাহমুদ। মাশরাফি মুর্তজা এক স্পেলে টানা চার ওভার বল করেছেন।
এদিকে এদিন নেটে এসে সাইড আর্ম ডিভাইস থেকে ছোড়া কোচের প্রথম দিকের বলেই বোল্ড হন তামিম ইকবাল। হঠাৎ কোচের উদ্দেশে হার্ডহিটার ওপেনার ছুড়ে দেন চ্যালেঞ্জ। তিনি বলেন, যদি ফের আউট হই, তাহলে আমি চলে যাব। কোচ তোমাকে চ্যালেঞ্জ করছি। আমি যথেষ্ট সিরিয়াস। কিন্তু এরপর আর এ বাঁ-হাতি ওপেনারকে ফেরাতে পারেননি বাংলাদেশের লংকান কোচ। ডিভাইস থেকে হাথুরুর ছোড়া বলগুলোতে যত গতি বেড়েছে ততই ক্ষুরধার হয়ে ওঠে তামিমের ব্যাট। কভার ড্রাইভ, স্ট্রেট ড্রাইভ, অন ড্রাইভ, পুল, হুক, কাটের ফুলঝুড়ি দেখে শেষ পর্যন্ত গুড শট বলতে বাধ্য হয়েছেন কোচ। গতকালের নেট সেশনে তামিমের দারুণ ব্যাটিং অনুশীলন দেখে আশা করাই যায়, নিজের সেরা ফর্ম নিয়েই আফগানদের বিপক্ষে মাঠে নামবেন তিনি। সেটা হলে ইনজুরি আক্রান্ত এ ব্যাটসম্যানকে দলে রেখে যে বাজি ধরেছিলেন কোচ, তাতে জয় হবে তারই। সাকিব, সৌম্য, এনামুল, সাব্বির, মুমিনুল- সবাই কাল নেটে সময় দিয়েছেন। বাংলাদেশকে মাথায় রাখতে হচ্ছে মানুকা ওভালের বিশাল গ্রাউন্ড ও আবহাওয়ার বিষয়টিও। কারণ ম্যাচের সময় বৃষ্টির সম্ভাবনার কথা বলছে স্থানীয় আবহাওয়া অধিদফতর।
প্রথম পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close