¦
ডিসিসি নির্বাচনে প্রতিশ্রুতি প্রণয়নে ব্যস্ত খোকন-আনিস

আবদুল্লাহ আল মামুন ও মাহবুব হাসান | প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০১৫

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের প্রস্তুতি শুরু করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থক দুই প্রার্থী। প্রার্থিতার বিষয়ে বৃহস্পতিবার রাতে দলের চূড়ান্ত সিদ্ধান্ত জানার পর শুক্রবার আনিসুল হক ও সাঈদ খোকন পরবর্তী করণীয় নিয়ে ঘনিষ্ঠদের সঙ্গে কথা বলেছেন। তাদের কাছ থেকে প্রয়োজনীয় পরমর্শও নেন তারা। যত দ্রুত সম্ভব দুই প্রার্থীই নিজেদের পরিকল্পনা ও প্রতিশ্র“তি নগরবাসীর সামনে তুলে ধরবেন। এ লক্ষ্যে প্রাথমিক কাজ শুরু করেছেন তাদের সংশ্লিষ্টরা। তফসিল ঘোষণার আগেই তারা নির্বাচনী প্রতিশ্র“তি চূড়ান্ত করবেন।
জানতে চাইলে ডিসিসি উত্তরের সম্ভাব্য প্রার্থী আনিসুল হক শুক্রবার সন্ধ্যায় যুগান্তরকে বলেন, আজকের দিনটি মূলত আমার নির্বাচনসংশ্লিষ্ট এক্সপার্টদের (বিশেষজ্ঞ) সঙ্গে কথা বলে কেটেছে। এ নিয়ে আমি দেশী-বিদেশী সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলেছি। ঢাকার মানুষের সেবার জন্য কি কি করতে পারি- সে বিষয়ে স্টাডি করা হচ্ছে।
এর আগে বিভিন্ন গণমাধ্যমে প্রার্থিতার বিষয়ে প্রতিক্রিয়া জানান আনিসুল হক। তিনি বলেন, প্রধানমন্ত্রী সব সময় চমক দেন, আমাকে মনোনয়ন দেয়াও একটি চমক। আমি সরাসরি রাজনীতিতে জড়িত নই, তবে মাঝেমধ্যে বেশ কিছু রাজনৈতিক উদ্যোগ নেয়ার চেষ্টা করেছি। আমার মনে হয়, এ দায়িত্ব আমাকে সেই উদ্যোগ, সেই প্রচেষ্টায় আরও সহায়তা করবে।
নির্বাচিত হলে আমার ফোকাস হবে অনেক বেশি উন্নয়ন। আমি নগর পিতা নয় নগর সেবক হিসেবে কাজ করতে চাই। আমার অভিজ্ঞতাকে কাজে লাগাতে চাই। সবাই যদি একসঙ্গে কাজ করি, বন্ধুত্বের পরিসর গড়ে তুলি, আলোচনার মাধ্যমে কাজ করি তাহলে বোধহয় এ শহরকে কিছুটা বদলানো যাবে।
আনিসুল হক জানান, শুক্রবার তিনি বনানী মসজিদে জুমার নামাজ আদায় করেছেন। আর সারা দিন গণমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে কথা বলে কেটেছে। নিজ অফিসের সহকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি সার্বিক প্রস্তুতিসংক্রান্ত প্রাথমিক কাজও সম্পন্ন করেছেন।
আনিসুল হক যুগান্তরকে বলেন, তিনি চান এই নির্বাচনে সবাই অংশ নেবেন। একই সঙ্গে ঢাকার সব মানুষকে আসন্ন ডিসিসি নির্বাচনে ভোট দেয়ার আহ্বান জানান তিনি। আনিসুল হক দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেন।
আনিসুল হকের সুরেই ডিসিসি দক্ষিণের সম্ভাব্য মেয়র প্রার্থী সাঈদ খোকন বলেন, তিনিও সেবক হিসেবে নগরে কাজ করতে চান। খোকন শুক্রবার যুগান্তরকে জানান, নগরবাসীর উন্নয়নে তার বিস্তর পরিকল্পনা রয়েছে। এই পরিকল্পনা চূড়ান্ত করে জনগণের সামনে উপস্থাপনের জন্য প্রস্তুতি নিচ্ছেন। নির্বাচনের তফসিল ঘোষণার আগেই এটি চূড়ান্ত করবেন।
খোকন জানান, শুক্রবার জুমার নামাজ আদায় শেষে বাবা ঢাকার প্রথম নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফের আজিমপুর কবরস্থানে কবর জিয়ারতের পর তার পৈতৃক নিবাস পুরান ঢাকার নাজিরাবাজারে দলের নেতাকর্মী ও সমর্থকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও স্থানীয়দের সঙ্গে মতবিনিময় করেন। সারা দিন প্রচুর নেতাকর্মী, সমর্থক ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে বাসভবনে আসেন। এলাকার আপামর জনতা তাকে দোয়া করে গেছেন। এছাড়াও কথা বলেন উপস্থিত গণমাধ্যম কর্মীদের সঙ্গে।
সাঈদ খোকন বিএনপিকে ডিসিসি নির্বাচনে অংশ নিয়ে সুস্থ ধারার রাজনীতিতে ফিরে আসার আহ্বান জানান। খোকন বলেন, তিনি বাংলাদেশের রাজনীতিতে ইতিবাচক ভূমিকা রাখতে চান। তিনি বলেন, আমার স্বপ্ন ঢাকাকে একটি বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তোলা। নাগরিকদের সুযোগ-সুবিধা বাড়াতে চাই, তাদের পাশে থাকতে চাই। ঢাকাকে আরও আধুনিক-উন্নত নগরী হিসেবে গড়ে তুলতে কাজ করব।
 

প্রথম পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close