¦
বিএনপির প্রার্থী কে ঘোষণা আসতে পারে আজ

যুগান্তর রিপোর্ট | প্রকাশ : ০৯ এপ্রিল ২০১৫

তিন সিটি কর্পোরেশন নির্বাচনে আনুষ্ঠানিক প্রচার শুরু হয়ে গেছে। ঢাকা দক্ষিণ ও চট্টগ্রামে প্রার্থী চূড়ান্ত করা হলেও আইনি প্রক্রিয়ার কারণে এখনও উত্তরে প্রার্থী চূড়ান্ত করতে পারেনি বিএনপি। উত্তরে বিএনপি কাকে সমর্থন দেবে তা আজ ঘোষণা করা হতে পারে। শেষ পর্যন্ত আবদুল আউয়াল মিন্টুর প্রার্থিতা বাতিল হলে বিকল্পধারার মাহী বি চৌধুরী ও মিন্টুর ছেলে তাবিথ আউয়ালের যে কোনো একজনকে সমর্থন জানাবে বিএনপি। প্রথমে মাহী আলোচনায় থাকলেও শেষ পর্যন্ত তাবিথ আউয়ালকেই সমর্থন দেয়ার সম্ভাবনা বেশি বলে বিএনপি সূত্রে জানা গেছে।
আরও জানা যায়, বিএনপি চেয়ারপারসন আবদুল আউয়াল মিন্টুকে উত্তরের সম্ভাব্য প্রার্থী হিসেবে চূড়ান্ত করেন। কিন্তু মনোনয়নপত্রে ভুল হওয়ায় তার প্রার্থিতা বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। এর বিরুদ্ধে আপিল করা হলেও প্রার্থিতা বাতিল বহাল রাখে আপিল কর্তৃপক্ষ। পরে মিন্টু উচ্চ আদালতে রিট করেন। সেই রিটও খারিজ করে দেন আদালত। এই রায়ের বিরুদ্ধে আপিল করেন মিন্টু। আজ আপিলের শুনানি হবে। আপিলে মিন্টুর পক্ষে রায় হলে তাকেই উত্তরে সমর্থন দেবে বিএনপি। কিন্তু চূড়ান্তভাবে মিন্টুর প্রার্থিতা বাতিল হলে উত্তরে কাকে সমর্থন দিচ্ছে বিএনপি এই নিয়ে চলছে নানা হিসাব-নিকাশ।
সূত্র জানায়, বিএনপির নীতিনির্ধারকদের একটি অংশ বিকল্পধারার যুগ্ম-মহাসচিব মাহী বি চৌধুরীকে সমর্থন দেয়ার পক্ষে কাজ করছেন। তারা মাহীকে সমর্থন দেয়ার নানা যুক্তিও তুলে ধরছেন। গত কয়েকদিন আগে মাহী সমর্থন পাচ্ছেন এমন খবর ছড়িয়ে পড়ে। কিন্তু গত দুদিনে হিসাব পাল্টে যায়। মিন্টুর ছেলে তাবিথ আউয়ালের ব্যাপারে নতুন করে আলোচনা শুরু হয়। দলের একটি অংশ তাকে সমর্থন দেয়ার পক্ষে লবিং শুরু করেন। এছাড়া ২০ দলের শরীকদের অনেকেই মাহীকে সমর্থন না জানাতে সরাসরি বিরোধিতা করেন। বিএনপির প্রার্থী সংকট হলে বুধবার মাহীর সংবাদ সম্মেলনে দেয়া বক্তব্যেও অনেকেই ক্ষুব্ধ হয়েছেন।
সোমবার রাতে মিন্টুর স্ত্রী ও ছেলে তাবিথকে বাসায় ডেকে আনেন খালেদা জিয়া। শেষ পর্যন্ত মিন্টুর প্রার্থিতা বাতিল হলে তাবিথকে নির্বাচন করতে মানসিকভাবে প্রস্তুত থাকতে বলেন তিনি। খালেদা জিয়ার এমন মনোভাবের পর দলের নেতাকর্মীরাও ধরে নিচ্ছেন উত্তরে তাবিথ আউয়ালকেই সমর্থন দিচ্ছে বিএনপি।
প্রথম পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close