¦
সিটি নির্বাচন নিয়ে অভিযোগের তদন্ত চান বান কি মুন

কূটনৈতিক রিপোর্টার | প্রকাশ : ৩০ এপ্রিল ২০১৫

জাতিসংঘ মহাসচিব বান কি মুন ঢাকা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে অনিয়মের অভিযোগ তদন্ত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন। মহাসচিবের ডেপুটি মুখপাত্র ফারহান হক মঙ্গলবার তার নিয়মিত সংবাদ ব্রিফিংকালে এক প্রশ্নের জবাবে এ কথা জানান।
নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরে দুপুরের দিকে নিয়মিত সংবাদ ব্রিফিংকালে বাংলাদেশের ঢাকা ও চট্টগ্রামে সিটি নির্বাচনে ভোট কারচুপিসহ অন্যান্য অভিযোগের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে ফারহান হক বলেন, ঢাকা ও চট্টগ্রাম সিটি নির্বাচনে ভোট জালিয়াতির অভিযোগে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের নির্বাচন বর্জনের বিষয়টি জাতিসংঘ মহাসচিব অবগত রয়েছেন। তিনি সব অভিযোগ তদন্ত করে দেখার জন্য উপযুক্ত কর্তৃপক্ষকে উৎসাহিত করেন। তিনি বিরোধী দলকে তাদের উদ্বেগ জানানোর জন্য গণতান্ত্রিক প্রতিষ্ঠান ব্যবহারেও উৎসাহিত করেন।
উপমুখপাত্র ফারহান হক আরও বলেন, জাতিসংঘ মহাসচিব সব পক্ষকে তাদের মতপার্থক্যগুলো শান্তিপূর্ণ উপায়ে ব্যক্ত করার আহ্বান জানান। মহাসচিব চলমান পরিস্থিতির একটি শান্তিপূর্ণ সমাধান খুঁজে পেতে রাজনৈতিক নেতৃবৃন্দের প্রতি তার আহ্বান পুনর্ব্যক্ত করেন।
সিটি নির্বাচন সম্পন্ন হওয়ার পর পরই মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য বিএনপির নির্বাচন বর্জনের সিদ্ধান্তে হতাশা ব্যক্ত করে। যুক্তরাষ্ট্র নির্বাচনে কারচুপি, ভয়ভীতি প্রদর্শন ও সহিংসতা হয়েছে বলে অসন্তোষ প্রকাশ করে। যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যও নির্বাচনী অনিয়ম তদন্তের আহ্বান জানিয়েছে।
প্রথম পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close