¦

এইমাত্র পাওয়া

  • হালনাগাদ ভোটার তালিকার খসড়া প্রকাশ; নতুন ভোটার ৪৩ লাখ ৬৮ হাজার ৪৭ জন
আট পৌরসভায় আহত ৩০ : আ’লীগ অফিসে আগুন

যুগান্তর ডেস্ক | প্রকাশ : ০২ জানুয়ারি ২০১৬

বাগেরহাট শহরের আমলাপাড়ায় দুর্বৃত্তদের দেয়া আগুনে পুড়ে গেছে ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয় -যুগান্তর

পৌর নির্বাচন শেষ হলেও এ নিয়ে সহিংসতা অব্যাহত আছে। বৃহস্পতিবার রাত এবং শুক্রবারও দেশের আটটি পৌরসভায় এমন সহিংসতায় ৩০ জন আহত হয়েছেন। বেশিরভাগ জায়গায় নির্বাচনে জয়-পরাজয় নিয়ে বাকবিতণ্ডা একপর্যায়ে সংঘর্ষে রূপ নেয়। চুয়াডাঙ্গায় ভোট দেয়া না দেয়া নিয়ে বিজয়ী ও পরাজিত কাউন্সিলর প্রার্থীর কর্মী-সমর্থকদের সংঘর্ষে ৪ নারীসহ আহত হয়েছেন ১২ জন। এছাড়া ফরিদপুরের বোয়ালমারী, নোয়াখালীর বেগমগঞ্জ, ময়মনসিংহের ফুলপুর, রাজশাহীর তানোর ও গাজীপুরের শ্রীপুরে ১১ জন আহত হয়েছেন। বাগেরহাট শহরের আমলাপাড়া এলাকায় ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয়ে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিদ্রোহী প্রার্থীর লোকজন এ কাজ করেছেন বলে অভিযোগ উঠেছে। লক্ষ্মীপুরের রামগঞ্জে নির্বাচিত কাউন্সিলর সমর্থকদের সঙ্গে পরাজিত প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন ৭ জন। যুগান্তর প্রতিনিধিদের পাঠানো খবর-
চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গার এতিমখানা পাড়ার বিজয়ী কাউন্সিলর আবুল হোসেন (গাজর) ও পরাজিত প্রার্থী আবদুর রাজ্জাকের (ডালিম) কর্মী-সমর্থকরা শুক্রবার বিকালে লাঠিসোটা ও ধারালো অস্ত্র হাতে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে ৪ নারীসহ ১২ জন আহত হয়েছেন। তাদের চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।  
স্থানীয়রা জানান, ভোট দেয়া না দেয়া নিয়ে কথাকাটাকাটির একপর্যায়ে দু’পক্ষের লোকজন লাঠিসোটা ও অস্ত্র হাতে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এ সময় প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে আবুল হোসেনের পক্ষের ৮ জন রক্তাক্ত জখম হন। এরা হলেন- এতিমখানা পাড়ার ফজলুল হক, তার স্ত্রী রোজী খাতুন, বোন সাহেদা খাতুন, দুই ছেলে রাজা ও রাজু এবং ভাতিজা সুরুজ, সুরুজের বাবা আলতাফ হোসেন ও মা ছানুরা খাতুন। আবদুর রাজ্জাকের পক্ষে আহত হয়েছেন ৪ জন। তারা হলেন- একই পাড়ার আসান আলী, স্ত্রী কমলা খাতুন, ভাই টুটুল ও প্রতিবেশী খোমিন হোসেন।
বাগেরহাট : শহরের আমলাপাড়া এলাকায় ৪নং ওয়ার্ডে পৌর আওয়ামী লীগের দলীয় কার্যালয় আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার সকাল ৬টার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিভিয়ে ফেলে। ততক্ষণে অফিসের একটি অংশসহ ভেতরে থাকা ২১ ইঞ্চি টেলিভিশন, ও চেয়ার-টেবিলসহ কিছু আসবাব পুড়ে যায়। পৌর আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীর নির্বাচন পরিচালনা আহ্বায়ক মো. তাকসির হোসেন জানান, আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থীর চিহ্নিত লোকজন প্রতিহিংসাপরায়ণ হয়ে দলীয় কার্যালয়ে আগুন দিয়েছেন।
বোয়ালমারী (ফরিদপুর) : বোয়ালমারী পৌরসভায় ৫নং ওয়ার্ড বিএনপির সভাপতি হাদি শেখের নেতৃত্বে হামলায় নৌকা ও জগ প্রতীকের ৬ জন সমর্থক আহত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার রাত ১১টার দিকে শিবপুর এলাকায় নৌকা সমর্থক মুশা শেখের সঙ্গে হাদি শেখের ভাই রমজানের ভোট নিয়ে কথাকাটাকাটির জেরে এ ঘটনা ঘটে। খবর পেয়ে থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। হামলায় আহত মুশা শেখ, চুন্নু শেখ, সাপো শেখ ও রাবেয়া বেগমকে বোয়ালমারী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। হাদি শেখ তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন, তারা আমাকে ফাঁসানোর চেষ্টা করছে।  
বেগমগঞ্জ (নোয়াখালী) : বেগমগঞ্জের গনিপুর ভাইয়ার দোকান নামক স্থানে বৃহস্পতিবার রাতে ছাত্রলীগ কর্মীদের হামলায় বিএনপি কর্মী গনিপুরের আনোয়ারের ছেলে ফয়েজ উল্যা আহত হয়েছেন। নির্বাচন নিয়ে ফয়েজ উল্যার সঙ্গে কথাকাটাকাটির একপর্যায়ে তারা তাকে মারধর করে। এ ঘটনায় ফয়েজ উল্যার শ্বশুর আবদুল হান্নান বাদী হয়ে আরিফ মির্জা ও সুমন পাটোয়ারীর বিরুদ্ধে থানায় মামলা করেছেন।
বেগমগঞ্জ থানার অফিসার ইনচার্জ ওমর ফারুক জানান, আহত ফয়েজ উল্যা নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন।
ফুলপুর (ময়মনসিংহ) : দুপুরে আমুয়াকান্দা বাজারে প্রতিপক্ষের হামলায় আলাম মিয়া নামে একজন আহত হয়েছেন। পৌরসভার ৭নং ওয়ার্ডের বিজয়ী কাউন্সিলর রফিকুল ইসলামের সমর্থকরা পরাজিত কাউন্সিলর প্রার্থী কৃষ্ণ কান্তি সাহার সমর্থক আলালের ওপর হামলা চালায়। এর আগে নির্বাচন নিয়ে তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়।
তানোর (রাজশাহী) : তানোরে কাউন্সিলর পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর বখাটে কর্মীরা বিএনপি সমর্থিত নবনির্বাচিত কাউন্সিলরের কয়েকজন কর্মীর বাড়িতে দু’দফা হামলা-ভাংচুর চালায়। এ সময় বিএনপির তিন কর্মী আহত হন। স্থানীয়রা জানান, ২ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে আওয়ামী লীগের পরাজিত প্রার্থী গোলাম রাব্বানীর কর্মী স্থানীয় বখাটে আনসার প্রামাণিকের নেতৃত্বে নবনির্বাচিত কাউন্সিলর মুনসুর সোনারের কর্মীদের বাড়িতে বৃহস্পতিবার সকালে হামলা চালানো হয়। বিষয়টি থানা পুলিশকে অবহিত করা হলে এতে ক্ষুব্ধ হয়ে শুক্রবার সকালে আবারও তাদের বাড়িতে হামলা চালানো হয়। এ ঘটনায় তানোর থানায় বিএনপি কর্মী হাসেম আলী ৫ জনের বিরুদ্ধে অভিযোগ করেছেন। তানোর থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন বলেন, বিষয়টি নিয়ে পুলিশ তদন্ত করেছে। উভয়পক্ষকে শান্ত থাকার অনুরোধ করা হয়েছে।
শ্রীপুর (গাজীপুর) : শ্রীপুরে বিজয়ী প্রার্থীর সমর্থকরা পরাজিত প্রার্থীর সমর্থকের বসতবাড়িতে হামলা করে লুটপাট করার অভিযোগা পাওয়া গেছে। বৃহস্পতিবার রাত সাড়ে ৭টায় পৌর এলাকার পশ্চিম উজিলাব (মুন্সীপাড়া) গ্রামে এ ঘটনা ঘটে। হামলার শিকার একই গ্রামের আবদুল মালেকের ছেলে মো. নয়ন মিয়া বাদী হয়ে হামলাকারীদের অভিযুক্ত করে শ্রীপুর থানায় লিখিত অভিযোগ করেছেন। হামলাকারীরা হলেন- পশ্চিম উজিলাব গ্রামের আবদুল মতিনের ছেলে জাহাঙ্গীর ফকির, ভাংনাহাটি কারীরচালা গ্রামের আবুল বাশার ও মোসাদ্দেকসহ তাদের ৫০-৬০ সহযোগী।
লক্ষ্মীপুর : রামগঞ্জে নির্বাচিত কাউন্সিলরের সমর্থকদের সঙ্গে পরাজিত প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, ধাওয়া-পাল্টাধাওয়া, ভাংচুরের ঘটনা ঘটে এবং এ সময় দুটি মোটরসাইকেলে আগুন দেয়া হয়। এতে ৭ জন আহত হয়েছেন। এ ঘটনায় আটক করা হয়েছে পরাজিত কাউন্সিলর প্রার্থী পৌর ছাত্রলীগের সাবেক সহসভাপতি এমরান হোসেন বাচ্চুকে। শুক্রবার রাত ৮টার দিকে রামগঞ্জ শহর ও আঙ্গারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।
আহতদের মধ্যে রয়েছেন- দেলোয়ার হোসেন, শাহিন, রুবেল হোসেন, মামুন ও শামিম। স্থানীয়রা জানান, নির্বাচনে পরাজিত হয়ে ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী বাচ্চু নবনির্বাচিত কাউন্সিলর আহসান হাবিবের সমর্থক যুবলীগ কর্মী দেলোয়ার হোসেনকে মারধর করেন। এ থেকে সহিংসতার সূত্রপাত।
 

প্রথম পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close