¦
গুগলের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে ইউরোপিয়ান কমিশন

অনলাইন ডেস্ক, ১৬ এপ্রিল | প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৫

ওয়েব জায়ান্ট গুগলের বিরুদ্ধে আনুষ্ঠানিক ’ব্যবস্থা’ নিতে যাচ্ছে ইউরোপিয়ান কমিশন।  একচেটিয়া আচরণের অভিযোগ নিয়ে পাঁচ বছরের তদন্ত শেষে গুগলের শীর্ষ কর্মকর্তাদের কাছে আনুষ্ঠানিক ‘স্টেটমেন্ট অফ অবজেকশন’ পাঠাবে ইউরোপিয়ান কমিশন। খবর বিবিসি।
 
ইউরোপিয়ান কমিশন গুগলের বিরুদ্ধে মাইক্রোসফট, ট্রিপঅ্যাডভাইজার, এবং স্ট্রিটম্যাপসহ একাধিক প্রতিষ্ঠানের প্রতিযোগিতা বিমুখ আচরণের অভিযোগ তদন্ত করছে ২০১০ সাল থেকে।
 
কমিশনার মার্গারেথ ভেস্টাজার বুধবার এ ব্যাপারে আনুষ্ঠানিক বিবৃতি দিতে পারেন।
 
গুগলের বিরুদ্ধে অন্যান্য প্রতিষ্ঠানগুলোর অভিযোগ ছিল, অনুসন্ধানকারীর সার্চের সঙ্গে সংশ্লিষ্ট লিংকের মধ্যে প্রতিযোগীদের থেকে গুগল প্লাস, গুগল ম্যাপস, ইউটিউবের গান ও ভিডিও, অ্যাডওয়ার্ডস প্লাটফর্মের বিজ্ঞাপনের লিংকগুলোকে প্রাধান্য দেয় গুগল। 
 
ইউরোপিয়ান ইউনিয়নের চাপের মুখে সার্চ রেজাল্ট দেখানোর পদ্ধতিতে পরিবর্তন আনতে রাজি হয়েছিল গুগল। পরবর্তীতে গুগলের পদক্ষেপে সন্তুষ্ট হননি অভিযোগকারী ও তদন্তকারী কর্মকর্তারা।
পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close