¦

এইমাত্র পাওয়া

  • চাঁদা না দেয়ায় নরসিংদীর পলাশে সন্ত্রাসীদের হামলায় সাবেক ফুটবলার নাদিরুজ্জামান খন্দকার নিহত
ইরাকী বাহিনীর যুদ্ধে অনীহা : মার্কিন প্রতিরক্ষামন্ত্রী

অনলানি ডেস্ক, ২৫ মে: | প্রকাশ : ২৫ মে ২০১৫

রামাদিতে তীব্র লড়াই

ইরাকি সেনাবাহিনীর যুদ্ধ করার ইচ্ছে নেই এবং ইসলামিক স্টেটের জঙ্গিরা যে এতদূর এগিয়ে আসতে পেরেছে এটা তার অন্যতম কারণ বলে মন্তব্য করেছেন মার্কিন প্রতিরক্ষামন্ত্রী এ্যাশ কার্টার।
কার্টার বলেন, রামাদিতে ইরাকি বাহিনীর সৈন্যসংখ্যা ছিল ইসলামিক স্টেটের চাইতে অনেক বেশি। কিন্তু তারা তাদের অবস্থান থেকে সরে গেছে এবং আইএস-এর আক্রমণে প্রতিহত করার কোন চেষ্টা করে নি।
এ অবস্থাকে উদ্বেগজনক বলে মন্তব্য করেন এ্যাশ কার্টার।
সরকারি বাহিনী এখন ইসলামিক স্টেট যোদ্ধাদের দখলে থাকা রামাদি শহরটিতে ঢোকার চেষ্টা করছে। সেখানে তীব্র লড়াই চলছে বলে খবর আসছে।
ইরাকি সেনাদের সহায়তা করছে শিয়া মিলিশিয়ারা এবং মার্কিন নেতৃত্বাধীন কোয়ালিশন বাহিনী - যারা আইএসএর অবস্থানের ওপর বিমান হামলা চালাচ্ছে।
মার্কিন প্রতিরক্ষামন্ত্রী সিএনএনকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, ইরাকি বাহিনীকে মার্কিন সহায়তা দেয়া অব্যাহত থাকবে, তবে জিহাদিদের হারাতে হলে ইরাকিদেরকে লড়বার মানসিকতা তৈরি করতে হবে।
তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র ইরাকি সেনাবাহিনীকে প্রশিক্ষণ দেবার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেছে এবং তাদেরকে আগামিতেও সামরিক সরঞ্জাম ও প্রশিক্ষণের মতো সহায়তা দিয়ে যাবে। বিবিসি।
 

পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close