¦
মুসলমানদের গোশত খাওয়ার অধিকার আছে: মমতা

অনলাইন ডেস্ক | প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০১৫

ভারতের উত্তর প্রদেশের দাদরিতে মুহাম্মদ আখলাক হত্যা প্রসঙ্গ টেনে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, আমরা দাদরির ঘটনাকে সমর্থন করি না। কে কি খাবে না খাবে তা নিয়ে ফরমান জারিকে কখনোই মেনে নেয়া যায় না। আমি যদি মাছ খাই, আপনাদের গোশত খাওয়ার অধিকার আছে। আপানি গরুর গোশত খাবেন, না মুরগির গোশত খাবেন সেটা আপনার অধিকার। এটা আমার অধিকার নয়।
শুক্রবার পশ্চিমবঙ্গের ফুরফুরা শরীফে ‘মোজাদ্দেদিয়া অনাথ ফাউন্ডেশন’-এর আহ্বানে এক জনসভায় বক্তব্য দেয়ার সময় তিনি এসব কথা বলেন। তার এ বক্তব্য শুনে উপস্থিত শ্রোতারা ‘আল্লাহু আকবর’ শ্লোগান দিয়ে স্বাগত জানান।
মমতা বন্দোপাধ্যায় উপস্থিত সবাইকে ‘আসসালামু আলাইকুম’ বলে সম্বোধন করে বলেন, আল্লাহ’র নামে কসম করে আমি মিথ্যা প্রতিশ্রুতি দিতে পারব না। আমাকে একটা মেমোরেন্ডাম দেয়া হয়েছে। তাতে অনেক দাবি জানানো হয়েছে। সবগুলো তো পূরণ করতে পারব না। কিন্তু আমি কাউকে মিসলিড করি না। আমি মনে করি আল্লাহর কসম করে আল্লাহর সঙ্গে আমি মিথ্যা কথা বলতে পারব না। আমার সাধ্যের মধ্যে যতটুকু করতে পারব সেটাই বলব।
মমতা বলেন, আমরা হিন্দু-মুসলিম-শিখ-ঈসায়ী সকলেই ভাই-ভাই। (সূত্র আইআরআইবি)
 

আন্তর্জাতিক পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close