¦
জীবন বাঁচাতে ফেসবুকে আকুতি

অনলাইন ডেস্ক | প্রকাশ : ২০ ডিসেম্বর ২০১৫

তালেবানের সঙ্গে যুদ্ধে ফেসবুকের শরণাপন্ন হয়েছেন আফগানিস্তানের হেলমান্দ প্রদেশের ডেপুটি গভর্নর মোহাম্মদ জান রাসুলইয়ার।
গত দুদিনে তালেবানের হামলায় ৯০ জন সৈন্য মারা যাওয়ার পর তিনি ফেসবুকে প্রেসিডেন্ট আশরাফ গণিকে উদ্দেশ্য করে লিখেছেন- কিছু না করলে হেলমান্দ হাতছাড়া হয়ে যাবে।
ফেসবুকে তার বার্তায় তিনি লিখেছেন, 'ফেসবুকের মাধ্যমে এ ধরনের বার্তা দেয়াটা সঠিক নয়, কিন্তু হেলমান্দ শত্রুদের হাতে চলে যেতে পারে...।'
ওই কর্মকর্তা আরও লিখেছেন, 'সহকর্মীরা প্রেসিডেন্টকে সঠিক চিত্রটি বলছেন না।’ এ জন্যই তিনি সরাসরি প্রেসিডেন্টের কাছে সরাসরি তার হস্তক্ষেপের জন্য আবেদন করছেন।
ফেসবুকের স্ট্যাটাসে রাসুলইয়ার প্রেসিডেন্ট গনিকে উদ্দেশ্যে করে লিখেছেন, 'তাড়াতাড়ি কিছু করুন। জীবণ-মরণ অবস্থা থেকে হেলমান্দকে বাঁচান। যারা আপনাকে বলছে- সবকিছু স্বাভাবিক আছে, তাদের কাছ থেকে নিজেকে সরিয়ে নিন।'
আফগানিস্তানে কোনো আঞ্চলিক কর্মকর্তার কাছে থেকে ইন্টারনেটে সামাজিক মাধ্যম ব্যবহার করে এভাবে খোলাখুলি সরকার বা প্রেসিডেন্টকে উদ্দেশ্য করে কথা বলার নমুনা বিরল।
ফেসবুকে এই বার্তায় স্পষ্টতই অস্বস্তিতে পড়েছে আফগান সরকার।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেদিক সিদ্দিকী বিবিসিকে বলেছেন, রাসুলইয়ার হেলমান্দে যে প্রাণহানির কথা লিখেছেন, সে ব্যাপারে একটি বিবৃতি প্রকাশ করা হবে।
আন্তর্জাতিক পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close