¦

এইমাত্র পাওয়া

  • হালনাগাদ ভোটার তালিকার খসড়া প্রকাশ; নতুন ভোটার ৪৩ লাখ ৬৮ হাজার ৪৭ জন
নেতানিয়াহুর স্ত্রীর বিরুদ্ধে তদন্ত

প্রিণ্ট সংস্করণ | প্রকাশ : ০২ জানুয়ারি ২০১৬

রাষ্ট্রীয় অর্থে রাজকীয় জীবনযাপন করছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহুর স্ত্রী ফার্স্ট লেডি সারা নেতানিয়াহু। এমনকি তিনি তার পোষা কুকুরের জন্য যে খাবার কেনেন তাও রাষ্ট্রীয় অর্থেই কেনা। নতুনভাবে সরকারি তহবিল অপব্যবহারের এ অভিযোগ আনা হয়েছে ফার্স্ট লেডি সারার বিরুদ্ধে। ইসরাইলের দুর্নীতিবিরোধী সংস্থা বৃহস্পতিবার সারাকে ডেকে জিজ্ঞাসাবাদ করেছে। রাষ্ট্রীয় অর্থ ব্যক্তিগত ভোগবিলাসে উড়ানোর অভিযোগ প্রসঙ্গে জিজ্ঞাসাবাদের মুখোমুখি হন তিনি। জীবনব্যয় নির্বাহ এবং নেতানিয়াহু দম্পতির বিলাসবহুল বাড়ির পেছনে জনগণের দেয়া করের অর্থ তিনি বেহিসাবিভাবে অপচয় করেছেন কিনা, তা খতিয়ে দেখছে তেলআবিব পুলিশ।
গত সপ্তাহে দেশটির গণমাধ্যমে খবর হয়, নেতানিয়াহু ও সারা সরকারি তহবিল থেকে তাদের পোষা কুকুরের খাবারের বিল পরিশোধ করতে বলেছেন। সারার বিরুদ্ধে আরও অভিযোগ হল- তার প্রয়াত বাবা যখন জেরুজালেমে সরকারি বাসভবনে থেকে চিকিৎসা নিচ্ছিলেন, তখন রাষ্ট্রীয় তহবিল থেকে অবৈধভাবে চিকিৎসা ব্যয় নেয়া হয়।
এদিকে নেতানিয়াহু দম্পতি তাদের বিরুদ্ধে আনীত সব অভিযোগ অস্বীকার করেছেন। তাদের দাবি, তারা কোনো অন্যায় কাজ করেননি। এসব মিডিয়ার নোংরামি।
নেতানিয়াহু দাবি করেছেন, প্রতিহিংসাপরায়ণ হয়ে রাজনৈতিক প্রতিপক্ষরাই তার স্ত্রীকে টার্গেট করেছে, যেন একই সঙ্গে তাকেও ঘায়েল করা যায়।
প্রসঙ্গত, নেতানিয়াহু দম্পতির বিরুদ্ধে অপচয় ও ব্যয়বহুল জীবনযাপনের অভিযোগ বেশ আগে থেকেই। এর আগে রূপচর্চার জন্য সরকারি তহবিল থেকে অর্থ ব্যয়ের অভিযোগ আনা হয় সারার ওপর। এছাড়া তার বিরুদ্ধে সরকারি কর্মকর্তাদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করারও অভিযোগ রয়েছে। আলজাজিরা।

পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close