¦

এইমাত্র পাওয়া

  • হালনাগাদ ভোটার তালিকার খসড়া প্রকাশ; নতুন ভোটার ৪৩ লাখ ৬৮ হাজার ৪৭ জন
নতুন বছরে যেসব ফোন বাজারে আসছে

অনলাইন ডেস্ক | প্রকাশ : ০২ জানুয়ারি ২০১৬

নতুন বছরে বাজারে আসছে কিছু নতুন মোবাইল ফোন। জেনে নিন নতুন বছরে বাজারে আসা মোবাইল সেটগুলোর বিস্তারিত।

১. লেনোভো কে ফোর নোট (Lenovo K4 Note)
K3-এর সাফল্যের পরে জানুয়ারি মাসেই মুক্তি পেতে চলেছে লেনোভোর K4 Note। খুব বেশি কিছু এই ফোনের সম্বন্ধে জানতে পারা না গেলেও কোম্পানির নতুন বিজ্ঞাপন এবং টিজারগুলো দেখে জানতে পারা গেছে পুরো মেটাল বডি থাকবে ফোনটিতে। এছাড়া ৩ জিবি র‍্যাম এবং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও থাকবে ফোনের বাড়তি নিরাপত্তার জন্য।

২. মটোরোলা মটো এক্স ফোর্স (Motorola Moto X Force)
এই ফোনটি হল বিশ্বের সর্ব প্রথম হার্ড ফোন, যাকে কোনও ভাবেই ভাঙতে পারা যাবে না। বিভিন্ন পরীক্ষার পরে এই ফোনকে 'শ্যাটারপ্রুফ' বলে আখ্যা দেওয়া হয়েছে। ৫.৪" ডিসিপ্লে, স্ন্যাপড্রাগন প্রসেসর, ৩ জিবি র‍্যাম, ২১ মেগাপিক্সেল ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা বর্তমান ফোনটিতে। এছাড়া ফোনটিতে টার্বো চার্জার বর্তমান, যেখানে মাত্র ১৫ মিনিট চার্জ দেওয়ার ফলে ১৩ ঘণ্টা ব্যাটারি ব্যাক দেবে ফোনটি।

৩. আসুস জেন ফোন ম্যাক্স (Asus Zen Fone Max)
আসুস চলতি বছরের আগস্ট মাসেই এই ফোনের কথা ঘোষণা করেছিল। কিন্তু তখন জানানো হয়নি কবে মুক্তি পেতে চলেছে ফোনটি। তবে জানতে পারা গেছে ২০১৬ সালের জানুয়ারি মাসেই মুক্তি পাচ্ছে চির প্রতিক্ষিত এই ফোনটি। ফোনটিতে ৫ হাজার এমপিআর ব্যাটারি বর্তমান। এছাড়া ৫.৫" স্ক্রিন, ২ জিবি র‍্যাম, স্ন্যাপড্রাগন ৪১০ প্রসেসর, ১৩ মেগাপিক্সেল ক্যামেরা সঙ্গে ফ্ল্যাস এবং ৫ মেগাপিক্সেল ফ্রোন্ট ক্যামেরা থাকবে ফোনটিতে।

৪. লেটিভ লে ম্যাক্স (Letv Le Max)
৬.৩৩" এইচডি স্ক্রিন, স্ন্যাপড্রাগন ৮১০ প্রসেসর, ৪জিবি র‍্যাম, ২১ মেগাপিক্সেল ক্যামেরা, ফ্রন্টে ৪ আল্ট্রাপিক্সেল ক্যামেরা, অ্যান্ড্রয়েড ৫.০ ললিপপ এবং ৩ হাজার ৪০০ এমপিআর ব্যাটারির সঙ্গে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বর্তমান ফোনটিতে।

৫. এইচটিসি ওয়ান এক্স৯ (HTC One X9)
ওয়ান এ৯ এর সাফল্যের পর এবার ওয়ান এক্স৯ মুক্তি পেতে চলেছে ভারতে। ৫.৫" এইচডি স্ক্রিন, হেলিও এক্স১০ প্রসেসর, ৩ জিবি র‍্যাম, অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালো, ১৩ মেগাপিক্সেল ক্যামেরা উইথ ফ্ল্যাস, ৪ আল্ট্রাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ২ হাজার ১৫০ এমপিআর ব্যাটারি বর্তমান ফোনটিতে।

সূত্র : জিনিউজ

পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close