¦
তড়িৎ ও ইলেকট্রনিক আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হবে রুয়েটে

| প্রকাশ : ১০ মার্চ ২০১৫

প্রযুক্তির উৎকর্ষে আরও একধাপ এগিয়ে যাওয়ার লক্ষ্যে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) অনুষ্ঠিত হতে যাচ্ছে তড়িৎ ও ইলেকট্রনিক কৌশলের ওপর আন্তর্জাতিক সম্মেলন। এ বছরের ৪ থেকে ৬ নভেম্বর, তিন দিনব্যাপী অনুষ্ঠিত হবে সম্মেলনটি। সম্মেলনটি তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের সঙ্গে যৌথভাবে আয়োজন করছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)
মাইক্রোওয়েভ অ্যান্ড রেডিও ফ্রিকোয়েন্সি, ইলেকট্রিক্যাল মেশিন, অপটিক্যাল ফাইবার কমিউনিকেশন, কন্ট্রোল থিয়োরি অ্যান্ড অ্যাপলিকেশন, ইনস্ট্রুমেন্টেশন অ্যান্ড মেজারমেন্ট, অপটো-ইলেকট্রনিক্স ডিভাইস, ইলেকট্রোম্যাগনেটিক ফিল্ড, পাওয়ার প্যলান্ট ইঞ্জিনিয়ারিং, হাই ভোল্টেজ ইঞ্জিনিয়ারিং, স্মার্ট পাওয়ার গ্রিড, রিনিউএবল এনার্জি, ন্যানো টেকনোলজি, সার্ফেজ কন্ট্রোল, রোবোটিক্স অ্যান্ড মেকাট্রনিক্স, অ্যালগরিদম অ্যান্ড কম্পিউটেশনাল, ভিএলএসআই টেকনোলজি, মাল্টিমিডিয়া সিস্টেম, ইনফর্মেশন টেকনোলজি, বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং, ইমেজ প্রসেসিং, ডিজিটাল সিগন্যাল প্রসেসিং প্রভৃতি বিষয়ের আলোকে অনুষ্ঠিত হবে সম্মেলনটি।
ইতিমধ্যে সম্মেলনের রেজিস্ট্রেশনের কাজ শুরু হয়েছে। এতে দেশ-বিদেশের বহু শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করবে। পেপার জমা দেয়ার শেষ তারিখ ৩০ মে ২০১৫। পেপারটি সিলেকশন বোর্ড কর্তৃক নির্বাচিত হওয়ার পর রেজিস্ট্রেশন ফি প্রদান করতে হবে। চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের তালিকা প্রদান করা হবে ১৫ আগস্ট ২০১৫। আর রেজিস্ট্রেশন ফি প্রদানের শেষ তারিখ ১৫ সেপ্টেম্বর ২০১৫। সম্মেলন প্রস্তুতি কমিটির সভাপতি অধ্যাপক ড. এসএম আবদুর রাজ্জাক জানান, সম্মেলনে স্বনামধন্য বিদেশী বেশ কিছু বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকরাও উপস্থিত থাকবেন। সেই সঙ্গে তিনি সম্মেলন সফল করতে সবার সহযোগিতা প্রত্যাশা করেন এবং এ ধরনের সম্মেলন নিয়মিত আয়োজনের আশাবাদ ব্যক্ত করেন।
সম্মেলনসংক্রান্ত যাবতীয় তথ্য www.iceee-ruet.org ওয়েবসাইটে পাওয়া যাবে।
-আইটি ডেস্ক
আইটি ও প্রযুক্তি পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close