¦
বিল গেটসের অ্যাকাউন্ট হ্যাক

| প্রকাশ : ১৮ এপ্রিল ২০১৫

৪ এপ্রিল ৪০তম জন্মনি উদ্যাপন করল বিশ্বের শীর্ষ সফটওয়্যার নির্মাতা ও প্রযুক্তি প্রতিষ্ঠান মাইক্রোসফট। এ উপলক্ষে মাইক্রোসফটের কর্মীদের উদ্দেশে গেটস লিখেছেন, ৪০ বছর আগে সবার কাছে কম্পিউটার পৌঁছে দেয়ার স্বপ্ন নিয়ে কাজ শুরু করেছিলেন। তার সে স্বপ্ন বিফলে যায়নি। প্রযুক্তি এসে পৌঁছেছে সারা বিশ্বের সাধারণ মানুষের টেবিলে। আর গেটসের কাছে এসেছে বিশ্বের শীর্ষ ধনীর খেতাব। সেই প্রযুক্তি ব্যবহারে একদিকে প্রযুক্তিবিদ গড়ে উঠেছে, অন্যদিকে সাইবার অপরাধীও গড়ে উঠেছে। এই সাইবার অপরাধীরাই আবার বিশ্বের শীর্ষ ধনী বিল গেটসের ব্যাংক অ্যাকাউন্ট হ্যাক করে হাতিয়ে নিয়েছে লাখ ডলার। গেটসের ব্যাংক অ্যাকাউন্ট হ্যাক করে ধনী হয়ে যাওয়া ওই হ্যাকারের নাম কনস্ট্যানটিন সিমিওনভ কাভরাকভ। এই হ্যাকার ল্যাতিন আমেরিকার দেশ বুলগেরিয়ার নাগরিক। ২০১১ সালে গেটসের ব্যাংক অ্যাকাউন্ট হ্যাক করে বিশ্বজুড়ে আলোড়ন তুলেছিলেন কাভরাকভ। ওই সময় থেকেই বেশ কিছু দেশে তার বিষয়ে সতর্কতা জারি আছে। এ ঘটনায় প্যারাগুয়েতে গ্রেফতার হয়ে জেলও খেটেছেন এই হ্যাকার। গত ১০ এপ্রিল একটি এটিএম বুথ থেকে ভুয়া এটিএম কার্ড ব্যবহার করে টাকা তোলার সময় ৩১ বছর বয়সী ওই হ্যাকারকে গ্রেফতার করেছে ফিলিপাইনের পুলিশ। সে সময় তার কাছ থেকে প্রায় দেড় লাখ ডলার ও বেশ কিছু ব্যাংকের কার্ড উদ্ধার করেছে পুলিশ। কাভরাকভ গত ১২ বছর ধরে আন্তর্জাতিক একটি কার্ড জালিয়াত চক্রের সঙ্গে যুক্ত বলে জানিয়েছে পুলিশ। এই চক্রটি ব্যাংকের কার্ড জালিয়াতির মাধ্যমে বিপুল অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছে বলে পুলিশের ধারণা।
-হ্যাকার নিউজ অবলম্বনে
আইটি ও প্রযুক্তি পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close