¦
নতুন অপেরা মিনি

| প্রকাশ : ১৮ এপ্রিল ২০১৫

অপেরা মিনির সেই সুসময় আর নেই। দিন দিন গ্রাহকপ্রিয়তা হারাচ্ছে ব্রাউজারটি। তবে সফটওয়্যারটিকে জনপ্রিয় করতে নানা কাজ করে আসছিল কর্তৃপক্ষ। মাস পাঁচেক আগে ঘোষণা দেয়া হয়, শিগগিরই অপেরা মিনি ব্রাউজারের আপডেটেড সংস্করণ আনা হচ্ছে। গত দুই মাস প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষার পর এবার উন্মুক্ত করা হয়েছে অপেরা মিনি ৮ নামের ব্রাউজারটি। কর্তৃপক্ষ জানিয়েছে, অপেরা মিনি ৮ আগের যে কোনো সংস্করণের চেয়ে উন্নত অভিজ্ঞতা দেবে। অ্যান্ড্রয়েডের মানানসই করতে এর ইন্টারফেস পুরোটাই নতুন করে ডিজাইন করা হয়েছে। আগের ভার্সনগুলো ব্যবহারে ইন্টারনেট ডাটা বেশি খরচ হতো, নতুন ভার্সনে তা হবে না বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এর প্রধান ফিচারগুলো এমনভাবে সাজানো হয়েছে যা বিভিন্ন ওয়েবসাইট ভিজিটের ক্ষেত্রে ওরিজিনাল সাইজ ভিউ দেখাবে। নতুন ভার্সনটির মূল নকশা, স্পিড ডায়াল, প্রাইভেট ব্রাউজিংয়ের মতো বিষয়গুলোও পরিবর্তন করা হয়েছে। অপেরা কর্তৃপক্ষ দাবি করছে, নতুন ভার্সনটি তাদের গ্রাহকপ্রিয়তার খরা লাঘব করবে। ২০১৭ সালের মধ্যে এর বর্তমান ব্যবহারকারীর সংখ্যা দ্বিগুণ হবে।
-টেকক্রাঞ্চ অবলম্বনে
আইটি ও প্রযুক্তি পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close