¦
শিক্ষকতাই যার নেশা

একজন শাকিল আহামেদ | প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৫

শাকিল আহামেদের ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল শিক্ষক হওয়ার। বাসায় ছোটভাইকে পড়ানোর মাধ্যমে তার শিক্ষকতার হাতেখড়ি। ২০০৭ সালে ঢাবি থেকে দর্শনে মাস্টার্স করে তিনি চাকরি শুরু করেন একটি মোবাইল কোম্পানিতে। সেখানে একটি আইডিয়া কম্পিটিশনে পেয়েছিলেন চেয়ারম্যান অ্যাওয়ার্ড। কর্পোরেট জগতে এভাবে একের পর সাফল্যমণ্ডিত হয়েও তার মন পড়ে ছিল শিক্ষাকতায়। বিসিএসের প্রস্তুতি নিয়েছিলেন বিশ্ববিদ্যালয়ের ভর্তির শুরু থেকেই। কষ্ট করলে স্বপ্ন মেলে। সেভাবেই স্বপ্ন এসে ধরা দিল হাতের মুঠোয়। ৩১তম বিসিএসে তিনি সফলতার সঙ্গে শিক্ষা ক্যাডারে উত্তীর্ণ হন। বর্তমানে তিনি উত্তরার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি মহাবিদ্যালয়ে প্রভাষক হিসেবে কর্মরত। তার চোখে-মুখে এখন স্বপ্নজয়ের আনন্দ। তবে তিনি এখানেই স্বপ্নকে আটকে রাখতে চান না। ভবিষ্যতে শিক্ষাক্ষেত্রে উচ্চতর গবেষণা করে দেশের জন্য অবদান রাখতে চান।
অনুজদের প্রতি তার পরামর্শ যারা বিসিএসে শিক্ষা ক্যাডারে উত্তীর্ণ হতে চান, তাদের অবশ্যই অনেক আনন্দ নিয়ে প্রস্তুতি নিতে হবে। প্রথমেই দরকার লক্ষ্য স্থির করা এবং অবিচলভাবে লক্ষ্যের দিকে এগিয়ে যাওয়া। প্রতিনিয়িত তথ্যে স্বয়ংসম্পূর্ণ হতে হবে এবং একই সঙ্গে বিষয়ভিত্তিক জ্ঞানের চর্চা চালিয়ে যেতে হবে।
শাকিল আহামেদ মনে করেন, জীবনে মাঝে মাঝে ব্যর্থতা আসবে। কিন্তু এটাও মনে রাখতে হবে ব্যর্থতার চাবি দিয়েই সফলতার সবগুলো দরজা খোলা যায়।
অনুলিখন : রিয়াজুল আলম শাওন
লেখক : প্রভাষক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি মহাবিদ্যালয়, উত্তরা
চাকরির খোঁজ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close