¦
‘বিস্ময়বালক’ মুস্তাফিজ

| প্রকাশ : ০১ জানুয়ারি ২০১৬

ভারতের বিপক্ষে ওয়ানডেতে তার অভিষেকের আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক ঊর্ধ্বতন কর্মকর্তা বাধা হয়ে দাঁড়িয়েছিলেন। টিম ম্যানেজমেন্টের ইচ্ছায় ২০১৫ সালের ১৮ জুন একদিনের ক্রিকেটে অভিষেক হয় মুস্তাফিজুর রহমানের। অভিষেকেই পাঁচ উইকেট। পরের ম্যাচে ছয়টি। অভিষেক বছরে নয় ওয়ানডেতে ঝুলিতে ভরেন ২৬ উইকেট! টি ২০তে অভিষেক হয় পাকিস্তানের বিপক্ষে। শহীদ আফ্রিদি, এমএস ধোনি, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স থেকে ক্রিস গেইলের মতো ব্যাটসম্যানরা হার মেনেছেন তরুণ তুর্কি মুস্তাফিজের কাছে।
২০ বছর বয়সী এই বাঁ-হাতি পেসারের দুর্দান্ত পারফরম্যান্স বছরের শেষদিকে তাকে আরও বড় সম্মান এনে দিয়েছে। বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে আইসিসির ওয়ানডে বর্ষসেরা দলে জায়গা পেয়েছেন তিনি। এছাড়া গতবছর ‘গুগল সার্চে’ বাংলাদেশের মধ্যে সবার উপরে ছিলেন এই ‘বিস্ময়বালক’। চার ফরম্যাট মিলিয়ে ১৬ ম্যাচে মুস্তাফিজুরের উইকেট ৩৬। নতুন বছরে আরও সাফল্যের অপেক্ষায় বিস্ময়কর পেসার।
অনন্য সাফল্য
২০১৫’র জুলাইয়ে লস অ্যাঞ্জেলেস স্পেশাল অলিম্পিক সামার ওয়ার্ল্ড গেমসে বাংলাদেশের বুদ্ধিপ্রতিবন্ধী ক্রীড়া দল ১৮টি স্বর্ণ, ২২টি রুপা ও ১৪টি ব্রোঞ্জ জেতে।
কালনিরবধি ২০১৬ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close