¦
জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১২ ঘোষণা

যুগান্তর রিপোর্ট | প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০১৪

জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১২ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার রাষ্ট্রপতির আদেশক্রমে সচিব মরতুজা আহমদের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে শ্রেষ্ঠ চলচ্চিত্রকার হিসেবে উত্তরের সুর চলচ্চিত্রের জন্য মিডিয়া ব্যক্তিত্ব ফরিদুর রেজা সাগর ও আজীবন সম্মাননায় খলিল উল্লাহ খানের নাম ঘোষণা করা হয়েছে। এছাড়া শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক হিসেবে ঘেটুপুত্র কমলার জন্য হুমায়ুন আহমেদ, একই চলচ্চিত্রের শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক হিসেবে ইমন সাহা, খোদার পরে মা ছবির প্রধান চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে শাকিব খান, চোরাবালি ছবির জন্য পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা এটিএম শামসুজ্জামান, একই ছবিতে খল চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা শহীদুজ্জামান সেলিম ও একই ছবিতে প্রধান চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জয়া আহসানের নাম ঘোষণা করা হয়।
এছাড়া উত্তরের সুর ছবিতে পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী লুসি তৃপ্তি গোমেজ, ঘেটুপুত্র কমলার শ্রেষ্ঠ শিশুশিল্পী মামুন, উত্তরের সুর শিশুশিল্পী শাখায় বিশেষ পুরস্কারে মেঘলা, উত্তরের সুর শ্রেষ্ঠ কাহিনীকার হিসেবে শাহনেওয়াজ কাকলী, ঘেটুপুত্র কমলার শ্রেষ্ঠ চিত্রনাট্যকার হিসেবে হুমায়ূন আহমেদ, চোরাবালিতে শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা রেদওয়ান রনি, খোদার পরে মা ছবিতে ‘মা তুমি আমার আগে যেওনা গো মরে’ গানের জন্য শ্রেষ্ঠ গায়ক হিসেবে পলাশ, তুমি আসবে বলে ছবিতে ‘যখন তাকে দেখেছি’ গানের জন্য শ্রেষ্ঠ গায়িকা হিসেবে রুনা লায়লা, শ্রেষ্ঠ গীতিকার হিসেবে মিল্টন খন্দকার, শ্রেষ্ঠ সুরকার হিসেবে ইমন সাহা, শ্রেষ্ঠ চিত্রগ্রাহক হিসেবে মাহফুজুর রহমান খান, শ্রেষ্ঠ শব্দ গ্রাহক হিসেবে রিপন নাথ, শ্রেষ্ঠ সম্পাদক হিসেবে ছলিম উল্লাহ ছলি, শ্রেষ্ঠ শিল্প নির্দেশক হিসেবে কলমতর ও উত্তমগুহ, শ্রেষ্ঠ মেকাপম্যান হিসেবে খলিলুর রহমান ও শ্রেষ্ঠ পোশাক ও সাজ-সজ্জায় এসএম মাঈনুদ্দিন ফুয়াদের নাম ঘোষণা করা হয়েছে।
 

শেষ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close