¦
খালেদা জিয়ার কার্যালয়ে কাঁটা তারের বেড়া দিল বিএনপি

যুগান্তর রিপোর্ট | প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০১৫

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ের দেয়ালের উপরে কাঁটাতারের বেড়া দেয়া হয়েছে। নিরাপত্তার স্বার্থে রোববার বিএনপির পক্ষ থেকে এ ব্যবস্থা নেয়া হয়। গত কয়েক দিন ধরে ওই কার্যালয়ের কাছাকাছি বিভিন্ন সংগঠনের হরতাল-অবরোধবিরোধী বিভিন্ন কর্মসূচি পালন এবং গুলশান কার্যালয়ে স্মারকলিপি দেয়ার পর বাড়তি এ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। এদিকে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ের যোগাযোগ মাধ্যমগুলো এখনও বিচ্ছিন্ন রয়েছে। কার্যালয়ের ভেতরে প্রবেশে আইনশৃংখলা বাহিনীর কড়াকড়িও অব্যাহত আছে।
কাঁটাতারের বেড়া দেয়া প্রসঙ্গে ওই কার্যালয়ে অবস্থানরত খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খান বলেন, বিএনপি চেয়ারপারসনের নিরাপত্তার স্বার্থে এ ব্যবস্থা নেয়া হয়েছে। দুষ্কৃতকারীরা যাতে দেয়াল টপকে ভেতরে ঢুকতে না পারে তাই কাঁটাতারের বেড়া দেয়া হয়েছে। তিনি বলেন, সরকার সমর্থিত বিভিন্ন সংগঠনের লোকজন গুলশান কার্যালয়ের কাছে চলে আসছে। দু’দিন আগে একজন দেয়াল টপকে ভেতরে ঢোকার চেষ্টা করেছিল। রোববার দুপুরেও একজন একই ধরনের চেষ্টা করে।
গুলশান-২ এর ৮৬ নম্বর সড়কের ৬ নম্বর বাড়িটি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়। ৩ জানুয়ারি থেকে ওই কার্যালয়ে কার্যত অবরুদ্ধ তিনি। ওই ভবনের দক্ষিণ ও পূর্ব পাশে দুটি ভবন রয়েছে। আর পশ্চিম ও দক্ষিণ পাশে রাস্তা। এই দুই পাশে সীমানা প্রাচীরের ওপর গোলাকার কাঁটাতারের বেড়া দেয়া হয়। এমনিতে সীমানা প্রাচীরের ওপর লোহার কাঁটা দেয়া ছিল। এই কাঁটার ওপর নতুন করে কাঁটাতারের বেড়া বসিয়ে উচ্চতা বাড়ানো হয়েছে।
গুলশান কার্যালয়ের কর্মকর্তারা জানান, পুলিশের উপস্থিতিতে আওয়ামী লীগ সমর্থিত বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা ভবনের কাছাকাছি চলে আসে। কোনো কোনো ক্ষেত্রে ওই সব সংগঠনের নেতারা স্মারকলিপি দেয়ার নামে গেট পর্যন্ত চলে আসে। এতে নিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশংকা দেখা দিয়েছে।
এদিকে খালেদা জিয়ার কার্যালয়ের সামনে এখনও আইনশৃংখলা বাহিনীর সদস্যদের উপস্থিতি দেখা গেছে। তবে আগের তুলনায় কম। কার্যালয়ের প্রবেশমুখে আইনশৃংখলা বাহিনীর খোলা রেজিস্টার খাতায় প্রবেশকারীদের নাম-ঠিকানা লেখা বাধ্যতামূলক করা হয়েছে। গত ৩ দিন ধরে ওই কার্যালয়ে উল্লেখযোগ্য নেতাকর্মীদের প্রবেশ করতে দেখা যায়নি। এছাড়া ৩১ জানুয়ারি থেকে রোববার পর্যন্ত ওই কার্যালয়ে যোগাযোগ মাধ্যমগুলো বিচ্ছিন্ন রয়েছে। টেলিভিশন, ইন্টারনেট ও টেলিফোনের সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। ফলে বিএনপি চেয়ারপারসনের কার্যালয় থেকে ব্রডব্যান্ড ইন্টারনেট ও ফ্যাক্স ব্যবহার করা যাচ্ছে না বলে জানান ওই কার্যালয়ের কর্মকর্তারা।
যুবক আটক : গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কার্যালয়ের ফটকে সাদা পতাকা লাগানোর চেষ্টা কালে এক যুবককে আটক করেছে পুলিশ। তার নাম মোস্তাফিজুর রহমান। ওই যুবকের বাড়ি দিনাজপুর বলে জানিয়েছে পুলিশ। দুপুর আড়াইটার দিকে গুলশান কার্যালয় থেকে তাকে আটক করা হয়।
সড়ক পরিবহন শ্রমিক লীগের স্মারকলিপি : হরতাল-অবরোধের নামে মানুষ হত্যার অভিযোগে ১৪ ফেব্রুয়ারির মধ্যে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ২০ দলীয় জোটের নেতাদের গ্রেফতারের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগ। সংগঠনের সভাপতি মো. ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক সমাবেশ শেষে ওই স্মারকলিপি দেয়া হয় বলে সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে।
 

শেষ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close