¦
বাংলাদেশের মহড়া আজ শুরু

স্পোর্টস রিপোর্টার | প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০১৫

মুশফিকুর রহিম ও তামিম ইকবাল সিডনিতে সাত দিনের ক্ষণ গণনা শুরু করেছেন। তার একটি ভিডিও ফেসবুক ফ্যানপেজে পোস্ট করেছেন মুশফিকুর রহিম। তবে বিশ্বকাপের অপেক্ষা মাস, সপ্তাহ পার করে এখন ঘণ্টায় এসে পৌঁছেছে। শনিবার পর্দা উঠছে বিশ্বকাপের। তার আগেই আজ প্রথম পরীক্ষার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। প্রথম প্রস্তুতি ম্যাচে আজ মাশরাফিদের প্রতিপক্ষ পাকিস্তান। সিডনিতে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায় ম্যাচটি শুরু হবে।
কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়ার জন্য বাংলাদেশ ২৪ জানুয়ারি দেশ ছেড়েছে। পাকিস্তান প্রথমে নিউজিল্যান্ডের সঙ্গে দুটি ওয়ানডে খেলে সিডনিতে এসেছে। আর বাংলাদেশ ব্রিসবেনে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে সিডনিতে এসেছে। সফরে দু’দলের অবস্থা একই বলা যায়। দু’দলই হেরেছে তাদের শেষ দুই ম্যাচে। বাংলাদেশের জন্য সুখবর, আজ তামিম ইকবাল খেলতে পারেন। পাকিস্তানের বিপক্ষে খেলার জন্য প্রস্তুত এমন কথাও জানিয়েছেন তামিম। পাকিস্তানের অবস্থা বিপরীত। ইনজুরির কারণে বিশ্বকাপ শেষ হয়ে গেছে ওপেনার মোহাম্মদ হাফিজের। কাল বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান জানালেন, দ্বিতীয় রাউন্ডে উঠতে চায় বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ নিয়ে সাকিব বলেন, ‘বড় দলের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেললে সুবিধা তো পাওয়াই যায়। এসব ম্যাচে পারফর্ম করার জন্য সবাই মুখিয়ে থাকে।’ তিনি বলেন, ‘প্রস্তুতি ম্যাচে যারা রান পাবে ও উইকেট নিতে পারবে, তাদের আÍবিশ্বাস বেড়ে যাবে।’ অস্ট্রেলিয়া একাদশের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচে মাহমুদউল্লাহ, মুমিনুল, সাব্বির ও নাসির ছাড়া আর কেউ রান করতে পারেননি। তবে পাকিস্তানের বিপক্ষে সবাই রানে ফিরবে বলে সাকিব মনে করেন।
এদিকে কাল সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি মুর্তজা বলেন, ‘সবাই আশা করছেন দ্বিতীয় রাউন্ডে খেলব আমরা। কিন্তু সত্যি কথা বলতে এটা খুবই কঠিন। আমরা এ কন্ডিশনের সঙ্গে অভ্যস্ত নই, কিন্তু মানিয়ে নেয়ার চেষ্টা করছি। ব্রিসবেনে দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছি, সিডনিতে আরও দুটি প্রস্তুতি ম্যাচ খেলে দ্রুতই কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিয়ে বিশ্বকাপে আমরা সেরাটাই দিতে পারব।’
বাংলাদেশের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ আয়ারল্যান্ডের বিপক্ষে বৃহস্পতিবার। ১৪ তারিখ বিশ্বকাপের মূলপর্ব শুরু হলেও বাংলাদেশের বিশ্বকাপ শুরু হবে ১৮ ফেব্রুয়ারি আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে।
 

শেষ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close