¦
অবরোধ-হরতালে পোশাক শিল্প নয় ক্ষতি হচ্ছে কৃষকের

যুগান্তর রিপোর্ট | প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৫

অব্যাহত হরতাল-অবরোধের কারণে দেশের পোশাক শিল্পে তেমন ক্ষতিগ্রস্ত হচ্ছে না বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেছেন, পোশাক শিল্পের উৎপাদন ও রফতানি অব্যাহত রয়েছে। তাদের সবচেয়ে বড় সমস্যা হচ্ছে ইমেজ রক্ষার বিষয়টি। বর্তমান পরিস্থিতিতে তাদের ইমেজ নষ্ট হচ্ছে। তবে অবরোধ-হরতালের কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন দেশের কৃষকরা। তারা পথে বসে গেছেন বলেও মন্তব্য করেন তিনি।
অব্যাহত হরতাল-অবরোধের কারণে দেশের পোশাক শিল্প ক্ষতিগ্রস্ত হওয়ায় সরকারের কাছে এই শিল্পের মালিকরা বিভিন্ন সুযোগ-সুবিধা চাইতে পারে, সাংবাদিকরা এমন প্রশ্ন করলে অর্থমন্ত্রী মুহিত এ মন্তব্য করেন।
সোমবার সচিবালয়ে বাংলাদেশ ইন্টারন্যাশনাল আরবিট্রেশন সেন্টার-এর প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন অর্থমন্ত্রী। বৈঠক শেষে তিনি সংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে দেশের চলমান পরিস্থিতি সম্পর্কে এসব কথা বলেন। সাংবাদিকদের কাছে তিনি দেশের বর্তমান পরিস্থিতির জন্য বিএনপি ও খালেদা জিয়াকেই দায়ী করেন। এ বিষয়ে তিনি আরও বলেন, একটি দেশকে একটি মহিলা জিম্মি করে রেখেছেন। তাই চলমান পরিস্থিতি থেকে উত্তরণের প্রধান দায়িত্ব বিএনপির।
অর্থমন্ত্রী দাবি করেন, টানা হরতাল-অবরোধ সারা দেশের যোগাযোগ ব্যবস্থাকে ব্যহত করছে। এ জন্য সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে কৃষকরা। তাদের উৎপাদন ও সবজি পরিবহন ব্যহত হচ্ছে। সময়মতো পরিবহন কিংবা দাম না পেয়ে কৃষদের পথে বসার অবস্থা তৈরি হয়েছে। যার সরাসরি প্রভাব পড়েছে মফস্বলেও। মফস্বল এলাকায় বিপর্যয়কর পরিস্থিতি তৈরি হয়েছে।
শেষ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close