¦
অমিতাভের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে সমন জারি

যুগান্তর ডেস্ক | প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০১৫

বলিউড সুপারস্টার অমিতাভ বচ্চনের বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্রে সমন জারি হয়েছে। ১৯৮৪ সালে শিখবিরোধী দাঙ্গায় উসকানি দেয়ার অভিযোগে লস অ্যাঞ্জেলসের একটি ফেডারেল আদালত অমিতাভের বিরুদ্ধে এ সমন জারি করেন। শিখ অধিকার সংস্থার বরাত দিয়ে বুধবার এক প্রতিবেদনে এমন খবর দিয়েছে এনডিটিভি।
খবরে বলা হয়, সোমবার বিগ বি অমিতাভের বিরুদ্ধে সমন জারি হয়েছে। তার হলিউড ম্যানেজারের কাছে ওই সমনের একটি কপি পৌঁছে দিয়েছেন আদালত। এর আগে নিউইয়র্কভিত্তিক শিখ ফর জাস্টিস (এসএফজে) অমিতাভের বিরুদ্ধে মানবাধিকার লংঘনের অভিযোগে মামলা দায়ের করে।
শিখ ফর জাস্টিসের অভিযোগে বলা হয়, ১৯৮৪ সালের নভেম্বরে ‘রক্তের বদলে রক্ত’ স্লোগান দিয়ে শিখবিরোধী আন্দোলনকে উসকে দিয়েছিলেন অমিতাভ। অবশ্য সেই অভিযোগ অস্বীকার করেছেন তিনি।
খবরে আরও বলা হয়, জবাব দেয়ার জন্য ২১ দিনের সময়সীমা বেঁধে দিয়েছেন আদালত। সে হিসেবে ১৭ মার্চের মধ্যে অমিতাভ বচ্চনকে জবাব দিতে হবে।
 

শেষ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close